তৃতীয় লিঙ্গের মেম্বার কোকিলাকে টাকার মালা পরিয়ে সম্মাননা

তৃতীয় লিঙ্গের মেম্বার কোকিলাকে টাকার মালা পরিয়ে সম্মাননা মাগুরায় শালিখা উপজেলার শতখালি ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ড থেকে নির্বাচিত তৃতীয় লিঙ্গের কোকিলাকে নগদ টাকার মালা গলায় পরিয়ে সম্মাননা জানিয়েছেন এলাকাবাসী। আর সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত কোকিলা সমাজের পিছিয়েপড়া মেয়েদের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন। পাশাপাশি তৃতীয় লিঙ্গের মানুষের প্রতি অন্যদের যে মনোভাব সেটি দূর করে বৈষম্য… Continue reading তৃতীয় লিঙ্গের মেম্বার কোকিলাকে টাকার মালা পরিয়ে সম্মাননা

প্রেমিকার ফিরিয়ে দেয়া শাড়ি জ্বালিয়ে সি’গারেট ধরালেন তরুণ, ভিডিও ভাইরাল!

যে আঁচল দিয়ে একদিন খাবার খাইয়ে মুখ মুছে দিয়েছিল, সেই আঁচলে আজ নিজ হাতে আগুন লাগিয়েছি। ফেসবুক স্ট্যাটোসে এমনই আবেগমিশ্রিত একটি স্ট্যাটাস দিয়ে প্রেমিকার ফিরিয়ে দেয়া শাড়িতে আ’গুন জ্বালিয়ে দিয়েছেন এক তরুণ। তিনি লেখেন, বেকারত্বের কাছে হেরে গেল বহু বছরের ভালোবাসা। মো. শাহিন নামে ওই তরুণ সাবেক প্রেমিকার ফিরিয়ে দেয়া শাড়ি, চিঠি, চুড়ি ইত্যাদি পুড়িয়ে… Continue reading প্রেমিকার ফিরিয়ে দেয়া শাড়ি জ্বালিয়ে সি’গারেট ধরালেন তরুণ, ভিডিও ভাইরাল!

এখনও সিটিং ভাড়ার সাথে বাড়তি টাকা আদায়ের অভিযোগ বাসযাত্রীদের!

রাজধানীতে বাসের ভাড়া নিয়ে যাত্রীদের অভিযোগ এখনও রয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ তাদের। যাত্রীরা অভিযোগ করেন, স্টপেজ হিসেবেই ভাড়া তুলছে পরিবহন শ্রমিকরা। তবে পরিবহন সংশ্লিষ্টদের দাবি, চার্ট মেনেই ভাড়া নিচ্ছেন তারা। এদিকে সিটিং ও গেটলক সার্ভিস উঠে গেলেও এ নিয়ে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। আদতে লোকাল সার্ভিস হয়ে গেলেও কিছু কিছু বাসে আগের চেয়ে… Continue reading এখনও সিটিং ভাড়ার সাথে বাড়তি টাকা আদায়ের অভিযোগ বাসযাত্রীদের!

ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, ৯৭ শতাংশ ফেল!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রোববার দুপুর ১২টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসাবে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন। এবার ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯৭ দশমিক ৪৪ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।… Continue reading ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, ৯৭ শতাংশ ফেল!

পাকিস্তানের বিদায়ে বাবর আজমকে দায়ী করলেন সাবেক ভারতীয় তারকা!

বিশ্বকাপের ফাইনালে উঠতে ব্যর্থ হলেও বাবর-রিজওয়ানদের পারফরম্যান্সে গর্বিত পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান থেকে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা সবাই বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে ভূয়সী প্রশংসা করেছেন। তবে সেই স্রোতের উল্টো গতিতে হাল টানলেন ভারতের সাবেক পেসার জহির খান।  তার মতে,  বাবর আজমের অধিনায়কত্বে ভুল ছিল।  সেটা না করলে রোববার ফাইনালে পাকিস্তানকেই পেত নিউজিল্যান্ড। গত… Continue reading পাকিস্তানের বিদায়ে বাবর আজমকে দায়ী করলেন সাবেক ভারতীয় তারকা!

ফতুল্লায় গার্মেন্টস শ্রমিককে গণধ’র্ষণ, গ্রেফতার ১!

নারায়ণগঞ্জের ফতুল্লায় সহকর্মীকে নিয়ে গার্মেন্টস থেকে বাসায় ফেরার পথে প্রেমিক-প্রেমিকা আখ্যা দিয়ে বিচারের নামে অটোরিকশার গ্যারেজে নিয়ে এক গার্মেন্টকর্মী তরুণীকে (১৯) গণধ’র্ষণের ঘটনা ঘটেছে। ধ’র্ষণের অভিযোগে দানিয়াল (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে ফতুল্লার মাসদাইর বাড়ৈভোগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার দানিয়াল বাড়ৈভোগ এলাকার দেলোয়ার হোসেনের ছেলে। ভুক্তভোগী তরুণী জানায়,… Continue reading ফতুল্লায় গার্মেন্টস শ্রমিককে গণধ’র্ষণ, গ্রেফতার ১!

আল্লাহর প্রতি বিশ্বাস রিজওয়ানকে দ্রুত সুস্থ করে তুলেছে: ভারতীয় চিকিৎসক!

সেমিফাইনালের আগে জ্বর ও বুকে সংক্রমণ নিয়ে দুইদিন দুবাইয়ের হাসপাতালে আইসিইউতে ভর্তি ছিলেন মোহাম্মদ রিজওয়ান।  কিন্তু ঠিকই মাঠে নামেন তিনি, খেলেন ৫২ বলে ৬৯ রানের অনবদ্য এক ইনিংস। এবার জানা গেল, মাত্র দুইদিনেই পাকিস্তানের উইকেটকিপারকে সুস্থ করে তুলেছিলেন সাহির সাইনালবদিন নামে এক ভারতীয় চিকিৎসক। রিজওয়ানের দ্রুত সেরে ওঠার ঘটনায় বিস্মিত চিকিৎসক সাহিরও।  তার মতে দেশের… Continue reading আল্লাহর প্রতি বিশ্বাস রিজওয়ানকে দ্রুত সুস্থ করে তুলেছে: ভারতীয় চিকিৎসক!

বাস থেকে শিশুকে ফেলে হ’ত্যা, ঢাকায় চালক-হেলপার গ্রেফতার!

রাজধানীর প্রগতি সরণিতে চলন্ত বাস থেকে ফেলে ১০ বছরের মেয়ে শিশুকে হ’ত্যার অভিযোগ ওঠেছে। এ ঘটনায় বাসের চালক ও হেলপারকে আটক করেছে র্যা ব। শুক্রবার দিনগত রাতে আব্দুল্লাহপুর এলাকা থেকে তাদের গ্রে’ফতার করা হয়। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন। গত ৯ নভেম্বর কুড়িল… Continue reading বাস থেকে শিশুকে ফেলে হ’ত্যা, ঢাকায় চালক-হেলপার গ্রেফতার!

একই সিনেমায় অভিষেক হবে শাহরুখ-কন্যা আর অমিতাভের নাতির!

এক ছবিতেই অভিষেক হবে তিন স্টার কিডের। না, করণ জোহর নয়, এবারে পরিচালকের ভূমিকায় জোয়া আখতার। খবর বলিউড হাঙ্গামার। ১৯৬০ সালের সাড়া জাগানো আর্চিজ কমিকের বলিউড মিউজিক্যাল সংস্করণে এবার একসাথে দেখা যাবে শাহরুখ-তনয়া সুহানা খান, অমিতাভ বচ্চনের নাতি (মেয়ে শ্বেতা নন্দার ছেলে) অগস্ত্য নন্দা এবং প্রয়াত শ্রীদেবীর মেয়ে খুশি কাপুরকে। শুধু তা-ই নয়, সাইফপুত্র ইব্রাহিম… Continue reading একই সিনেমায় অভিষেক হবে শাহরুখ-কন্যা আর অমিতাভের নাতির!

টাঙ্গাইলে অবৈ’ধভাবে দ্রব্যমূল্য বৃদ্ধির দায়ে ৫ দোকানদারকে জ’রিমানা!

টাঙ্গাইল প্রতিনিধি: সরকারি নির্দেশনা অমান্য করে টাঙ্গাইলে দ্রব্যমূল্য বৃদ্ধির দায়ে ৫ দোকানদারকে ১৬ হাজার টাকা জ’রিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার (১৩ নভেম্বর) সকালে টাঙ্গাইল পৌর এলাকার পার্ক বাজারে এ জ’রিমানা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন । তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পার্ক বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ… Continue reading টাঙ্গাইলে অবৈ’ধভাবে দ্রব্যমূল্য বৃদ্ধির দায়ে ৫ দোকানদারকে জ’রিমানা!