লকডাউন নিশ্চিত করতে নৌবাহিনীর টহল অব্যাহত

দেশে করোনা ভাইরাস সংক্রমণরোধে বাংলাদেশ সরকারের নির্দেশনা বাস্তবায়নে অসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে সমুদ্র ও উপকুলীয় এলাকায় সর্বাত্মক লকডাউন নিশ্চিত করতে টহল অব্যাহত রেখেছে নৌবাহিনী।

এসব এলাকাগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নৌসদস্যরা অপ্রয়োজনীয় চলাচল রোধ, মাস্ক পরিধান, সামাজিক দুরত্ব বজায় রাখা, কোয়ারেন্টাইন নিশ্চিত করাসহ সংক্রমণ প্রতিরোধে গৃহীত সব কার্যক্রমে অসামরিক প্রশাসনকে সহায়তা করে যাচ্ছে।

এছাড়া এসকল এলাকাসমূহে স্থানীয় অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য ও ত্রাণ সহায়তা প্রদান করছে নৌবাহিনী।

ইতিমধ্যে চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের মোট ৮টি কন্টিনজেন্ট সমুদ্র ও উপকূলীয় এলাকাসমূহে টহল ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে।

এরমধ্যে চট্টগ্রাম নৌ অঞ্চলের ৬টি কন্টিনজেন্ট ভোলা সদর, বোরহান উদ্দিন, দৌলতখান, চর ফ্যাশন, মনপুরা, লালমোহন, তজুমুদ্দিন, সন্দীপ, হাতিয়া, টেকনাফ, কুতুবদিয়া ও মহেশখালী এলাকায় কাজ করছে। অন্যদিকে খুলনা নৌ অঞ্চলের ২টি কন্টিনজেন্ট মোংলা বাগেরহাট, বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাঁটা এবং তালতলী উপজেলায় এ কার্যক্রম পরিচালনা করছে।

‘In Aid to Civil Power’ এর আওতায় সরকারের নির্দেশনায় গত ১ জুলাই হতে নৌবাহিনী এ কার্যক্রম পরিচালনা করছে। করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত এসব এলাকায় নৌবাহিনীর কার্যক্রম অব্যহত থাকবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *