পাকিস্তানের জয়ে উল্লাস করে চাকরি হারালেন শিক্ষক

পাকিস্তানের জয়ে উল্লাস করে চাকরি হারালেন শিক্ষক

বিশ্বকাপে টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের জয় উদযাপন করায় ভারতের রাজস্থান প্রদেশের বেসরকারি একটি স্কুলের এক নারী শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

গত রোববার এই ম্যাচের পর সামাজিক যোগাযোগমাধ্যমে পাকিস্তানের জয়ের সমর্থনে স্ট্যাটাস দেওয়ায় তাকে বরখাস্ত করেছে স্কুল কর্তৃপক্ষ।

বিশ্বকাপে প্রথমবারের মতো গত রোববার ভারতকে হারিয়ে ইতিহাস গড়েছে পাকিস্তান। কাশ্মির মিডিয়া সার্ভিসের বরাত দিয়ে ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের জয় উদযাপন করায় রাজস্থানের উদয়পুরের নীরজা মোদি স্কুল থেকে নাফিসা আত্তারি নামের ওই স্কুল শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। তিনি সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে ওই স্ট্যাটাস দিয়েছিলেন।
দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বহুল আলোচিত ম্যাচে পাকিস্তান ভারতকে হারানোর কিছুক্ষণের মধ্যে ‘জিত গেইই… আমরা জিতেছি’ লিখে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেওয়ার পরপরই স্কুল প্রশাসনের ক্ষোভের মুখে পড়েন ওই শিক্ষক।
এছাড়া ওই ম্যাচের পাকিস্তানি খেলোয়াড়দের কয়েকটি ছবিও আপলোড করেন তিনি। যেখানে পাকিস্তানি ক্রিকেটারদের জয় উদযাপন করতে দেখা যায়।

ইন্ডিয়া টুডে বলছে, স্কুলের একজন শিক্ষার্থীর অভিভাবক নাফিসা আত্তারির কাছে পাকিস্তান সমর্থন করেন কি-না জানতে চাইলে তিনি সাফ ‘হ্যাঁ’ জানিয়ে দেন। পরে শিক্ষার্থীদের মধ্যে স্টাটাসটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে স্কুলের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *