কুয়েতে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

কুয়েতে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

মুজিববর্ষে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট ও স্কুল স্টুডেন্টন্স ফুটবল টুর্নামেন্ট ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ক্রীড়া অঙ্গন ও ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে শুক্রবার কুয়েত সিটির দাসমা স্টেডিয়ামে উক্ত খেলা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ দূতাবাসের খেলায় পৃষ্ঠপোষকতায় বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান।

রাষ্ট্রদূত বলেন, চুক্তি সইয়ের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা অর্জিত হয়নি। অসংখ্য ত্যাগ আর রক্তের বিনিময়ে পাওয়া এই স্বাধীনতা। দেশে স্বাধীনতা ও সাংস্কৃতিক সম্পর্কে প্রবাসে বেড়ে উঠা ছেলেমেয়েদের ধারণা ও শিক্ষা দিতে অবিভাবকদের ভূমিকা রাখতে হবে।

খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে জালালাবাদ অ্যাসোসিয়েশন স্পোর্টিং ক্লাব এবং রানার্সআপ সুয়েখ বাংলা স্পোর্টিং ক্লাব। স্কুল শিক্ষার্থীদের অন্য আরেকটি ম্যাচে চ্যাম্পিয়ন হয় আমবাই ফুটবল টিম এবং রানার্সআপ বাংলাদেশ ইয়ং ব্যাচ (গ্রুপ এ) । দুই দলে সর্বমোট ৩২টি প্রবাসী বাংলাদেশিদের টিম অংশগ্রহণ করে।

এ সময় উপস্থিত ছিলেন- ডিফেন্স এর্টাচী আবু নাসের,শ্রম কাউন্সিলর আবুল হোসেন, প্রথম সচিব দূতালয়প্রধান নিয়াজ মোর্শেদ, প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা ইকবাল আখতার, রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী জিহোন ইসলামসহ কুয়েতে বিভিন্ন শ্রেণি-পেশার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *