মেহেদীর ভূয়সী প্রশংসা ডমিঙ্গোর মুখে

মেহেদীর ভূয়সী প্রশংসা ডমিঙ্গোর মুখে

প্রায় তিন বছর আগে টি-টোয়েন্টি ফরম্যাট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মেহেদীর।

যদিও শুরুর দিকের ম্যাচগুলোতে নিজেকে মেলে ধরতে পারেননি। তবে এবারের বিশ্বকাপে দুর্দান্ত বল করছেন। ব্যাট হাতেও চনমনে মেহেদী।
অবশ্য ঘরের মাঠ মিরপুরে নিউজিল্যান্ড সিরিজ থেকেই উজ্জ্বল পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন এ স্পিন-অলরাউন্ডার।

যে কারণে মেহেদীর প্রশংসায় পঞ্চমুখ বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো।

রীতিমতো নিজেকে মেহেদীর বড় ভক্ত বললেন তিনি। রোববার শ্রীলংকার বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে শনিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে এমনটিই বললেন রাসেল ডমিঙ্গো।
শেখ মেহেদীকে একের মধ্যে তিন বলে আখ্যা দিলেন তিনি। বললেন, ‘আমি মেহেদীর একজন বড় ভক্ত। তার ক্যারেক্টারটি সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক। যে ভূমিকাই দেওয়া হোক না কেন তা পালন করতে সে মুখিয়ে থাকে। ব্যাটিং অর্ডারে একবার ওপরে খেলা, একবার নিচে খেলা— মোটেও সহজ নয়। কিন্তু এসব নিয়ে কখনও কোনো অভিযোগও জানায় না সে।’

ডমিঙ্গো আরও বলেন, ‘মেহেদীকে দিয়ে ব্যাটিং ও বোলিং দুটোতেই ইনিংস শুরু করা যায়। সে শুরুতে বল করতে পারে, মাঝখানে বল করতে পারে, ডেথ ওভারে বল তুলে নিতেও দ্বিধা নেই তার। আমাদের জন্য সে একজন থ্রি ইন ওয়ান ক্রিকেটার। আসলে নিজের দায়িত্বকে বড় চ্যালেঞ্জ হিসেবে নেয় সে এবং নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করে। সে যেভাবে খেলছে তাতে আমি খুশি।’

প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে হারলেও মেহেদী ছিলেন সমহিমায় উজ্জ্বল। ১৯ রানে ৩ উইকেট শিকার করেন ওই ম্যাচে। ওমানের বিপক্ষেও ছিলেন দুর্দান্ত। ৪ ওভারে ১৪ রান দিয়ে ১ উইকেট নেন মেহেদী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *