৩ ম্যাচে সোহানের সংগ্রহ মাত্র ৫ রান, তবু সন্তুষ্ট কোচ ডমিঙ্গো

৩ ম্যাচে সোহানের সংগ্রহ মাত্র ৫ রান, তবু সন্তুষ্ট কোচ ডমিঙ্গো

প্রস্তুতি ম্যাচে ঝলক দেখালেও বিশ্বকাপ মঞ্চে ব্যাট হাতে উজ্জ্বল পারফরম্যান্স এখন অবধি দেখাতে পারেননি অলরাউন্ডার আফিফ হোসেন ও উইকেটকিপার নুরুল হাসান সোহান।

প্রথম রাউন্ডের তিন ম্যাচেই শেষ দিকে বড় শট খেলার চেষ্টায় আউট হয়ে ফিরেছেন আফিফ।

স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ১২ বলে করেন ১৮ রান। দুর্বল দল পাপুয়া নিউগিনির বিপক্ষে অবশ্য ১৪ বলে ২১ রানের ক্যামিও ইনিংস খেলেছেন।

অন্যদিকে মরু রাজ্যে উড়ে গিয়েই ওমান ‘এ’ দলের বিপক্ষে ১৫ বলে ৪৯ রানের ঝকঝকে ইনিংস খেলে বিশ্বকাপ মিশনে তার উজ্জ্বল সম্ভাবনার বিষয়টি জানান।

কিন্তু প্রথম রাউন্ডের তিন ম্যাচে তার সংগ্রহ মাত্র ৫ রান!

তবে আফিফ ও সোহানের এমন পারফরম্যান্সের পরও সন্তুষ্ট বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

ব্যাটে না হোক, উইকেটের পেছনে সোহানের অবদানটাই মুখ্য ডমিঙ্গোর কাছে। আর ক্রিকেটের এই ক্ষুদে সংস্করণে আফিফ খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার বলে মত ডমিঙ্গোর।

সোহান ও আফিফের ভূয়সী প্রশংসায় ডমিঙ্গো বলেন, ‘আমি মনে করি, এই সংস্করণে আফিফ ও সোহান বাংলাদেশের জন্য খুব ভালো খেলোয়াড় হবে। ব্যাটিং অর্ডারে নিচের দিকে সোহান আমাদের সত্যিকারের একজন বিগ হিটার। এক ম্যাচে আফিফ ১৪ বলে ২১ রান করেছে। সে ভালো খেলছে। আশা করি, এই পর্যায়ে সে ভালো করবে।’

সোহানের কিপিংয়ের প্রশংসা করে টাইগারদের কোচ বলেন, ‘সোহান দুর্দান্ত কিপিং করে। সে স্টাম্পের পেছনে থেকে ১০-১২ রান বাঁচায়। যেটি প্রায়ই ম্যাচে ব্যবধান গড়ে দেয়। ওদের দুজনের পারফরম্যান্সেই আমি সন্তুষ্ট। এ মুহূর্তে হয়তো বড় রান করতে পারছে না, কিন্তু দলে ওদের অবদানের মূল্য অনেক।’

প্রসঙ্গত রোববার বাংলাদেশ সময় বিকাল ৪টায় শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সুপার টুয়েলভের শুভযাত্রায় সোহান ও আফিফ যে একাদশে নিশ্চিত তা হেড কোচ ডমিঙ্গো ঠিকভাবেই বুঝিয়ে দিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *