আজ লঙ্কানদের নিয়ে কী ভাবছে টাইগাররা?

আজ লঙ্কানদের নিয়ে কী ভাবছে টাইগাররা?

এদিকে প্রথম ম্যাচে বাংলাদেশকে কোনো সুযোগ দিতে নারাজ লঙ্কানরা। বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি।

আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে রাসেল ডমিঙ্গোকে ম্যাচের চেয়ে বেশি উত্তর দিতে হলো টিমের মানসিক অবস্থা নিয়ে। ঘরে বাইরের সমালোচনায় ক্রিকেটাররা রুষ্ট, এমন সংবাদ বাতাসে ভাসলেও জিনিসটাকে পাত্তাই দেননি প্রধান কোচ। ক্রিকেটে ফোকাস থেকে নিজেদের লক্ষ্য পূরণে এগিয়ে যেতে চান তিনি।

প্রথম ম্যাচের আগে শেষ অনুশীলনে, কোচের কথারই মান রাখলেন তার শিষ্যরা। ব্যাট হাতে খারাপ সময় পার করা মুশি অবশ্য ছিলেন একটু আলাদা। বারবার উইকেটের চারপাশে ঘুরে বুঝতে চাইলেন ২২ গজের ধাঁধাটাকে।

তবে, কারও ব্যক্তিগত অফফর্ম নিয়ে খুব একটা চিন্তিত নন ডমিঙ্গো। দু-একজনের ওপর নির্ভর করলে শুরুটা যে ছন্দময় নাও হতে পারে, সেটা ভালোই জানা আছে তার।

ডমিঙ্গো বলেন, আমার টিমের এক্স ফ্যাক্টর কোনো একজন নয়। পুরো দলটা এক হয়ে খেলতে পারাটাই আসল। মুশি-লিটনের খারাপ সময় যাচ্ছে, তবে সেটা স্থায়ী নয়। একটা ম্যাচেই সব বদলে যেতে পারে। সোহান আর আফিফ বিগ হিটার। তারা হয়তো ক্লিক করছে না, কিন্তু তাই বলে তো আস্থা হারাতে পারি না। দলে পরিবর্তন আনব উইকেট বিবেচনায়। কারো ফর্ম এখানে মুখ্য হবে না।

আরও পড়ুন: আজ বাংলাদেশসহ উত্তেজনাপূর্ণ ৫ ম্যাচ, দেখবেন যেসব চ্যানেলে

লঙ্কানরা পরিচিত প্রতিদ্বন্দ্বী। টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টিতে কিছুদিন আগেই তাদের সঙ্গে খেলেছে বাংলাদেশ। তাই আলাদা করে কোনো ভাবনা নেই সিংহদের নিয়ে। নিজেদের দিনে কোনো বাঁধা আটকাতে পারবে না রিয়াদ বাহিনীকে।

টাইগারদের কোচ বলেন, শ্রীলঙ্কা দলে কে খেলবে আর কে খেলবে না সেটা আমার হাতে নেই। আমি ভাবছিও না সেটা নিয়ে। আমার ছেলেরা নিজেদের পারফরম্যান্সে ফোকাস করছে। প্রতিপক্ষ যে আসুক না কেন, নিজেদের বেসিক ঠিক রাখাটাই মুখ্য।

এদিকে, ম্যাচের আগেই বাংলাদেশকে এক প্রকার হুঙ্কার দিয়ে রাখলেন লঙ্কান অধিপতি। যে কোনো মানদণ্ডে নিজেদেরকেই এগিয়ে রাখছেন তিনি।

লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেন, আমরা অনেক দিন ধরে ভালো ক্রিকেট খেলছি। প্রাথমিক পর্বেও আমাদের অবস্থান অন্যদের চেয়ে ভালো ছিল। তাই ছন্দ বিচার করলে অবশ্যই আমরা এগিয়ে থাকব। এ মাঠেও আমরা খেলেছি, তো বাংলাদেশের বিপক্ষে জয় না পাওয়ার কোনো কারণ দেখছি না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *