হোয়াইটওয়াশের পথে টাইগার যুবারা

হোয়াইটওয়াশের পথে টাইগার যুবারা

৮ উইকেটে বাংলাদেশের দেওয়া ২২৫ রানের টার্গেটে খেলতে নেমে ৩ বল ও এক উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে শ্রীলঙ্কা। ডাম্বুলা স্টেডিয়ামে শ্রীলঙ্কার জয়ে সবচেয়ে বড় অবদান রাভীন সিলভার। ১০০ বলে সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকাবস্থায় মহিউদ্দিন তারেকের বলে আউট হন তিনি। বাকিদের মধ্যে ত্রিশের ঘর, বিশের ঘর দুইজন পেরিয়েছেন। বাংলাদেশের হয়ে তিন উইকেট নেন মাশফিক হাসান। দুটি উইকেট পান আহসান হাবিব।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ২২৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় টাইগার যুবারা। টস জিতে দলীয় ২৭ রানের মাথায় প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এ সময় ব্যক্তিগত ১১ রানে সাসাঙ্কা নিরমলের শিকার হন ইফতিখার হোসেন। স্কোর বোর্ডে আর ৯ রান যোগ হতে না হতেই আরও একটি উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। সেখান থেকে চাপ সামাল দেন মাহফিজুল ইসলাম ও আইচ মোল্লা।

মাহফিজুল ৬৪ বলে করেন ৩৪ রান। ৬০ বলে ৩৭ রানের ইনিংস খেলে বিদায় নেন আইচ। তার ইনিংসে ৩টিই ছিল চারের মার। এরপর ৮১ রানের জুটি গড়েন মেহরব ও আরিফুল ইসলাম মিলে। তাতে স্কোর বোর্ডে ১৯০ রান তুলে ফেলে বাংলাদেশ। এরপর বিদায় নেন ৫২ রান করা মেহরব। ৭১ বলে তিনি ৪টি চার হাঁকিয়েছেন তার ইনিংসে। আরিফুল ইসলাম ৬৭ বলে করেন ৫০ রান। এরপর তাহজিবুল ইসলামের ২১, মহিউদ্দিন তারেকের ৬ ও আহসান হাবিবের ৪ রানে ভর করে ২২২ রান সংগ্র করতে সক্ষম হয় যুবারা।

শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেট নেন দুনিত। একটি করে উইকেট পান ভিনুজা, দানাল, নিরমল ও রাভীন সিলভা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *