হতাহতের পরও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে: সিইসি

হতাহতের পরও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, ১১ নভেম্বরের নির্বাচনকে কেন্দ্র করে হতাহতের ঘটনা অনাকাঙ্ক্ষিত। তবে হতাহতের ঘটনার পরও এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সংঘাতপূর্ণ এলাকার নির্বাচনী পরিবেশ এখন ঝুঁকিমুক্ত। আগামী দিনগুলোতেও পরিবেশ সুন্দর রাখতে জেলা ও পুলিশ প্রশাসনের পাশাপাশি নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকতে হবে। নির্বাচন উৎসবমুখর করে তুলতে স্থানীয় বিভিন্ন সমাজের দায়িত্বশীল মানুষের সহযোগিতাও প্রয়োজন।

বৃহস্পতিবার সকালে ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনগুলো সুষ্ঠু, নিরপেক্ষ এবং উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে মাগুরায় নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে তিনি এসব কথা বলেন।

নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে সিইসি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না এটি তাদের রাজনৈতিক সিদ্ধান্ত। নির্বাচন কমিশন কেবল নির্বাচন ব্যবস্থাপনার সঙ্গে জড়িত। একটি নিরপেক্ষ নির্বাচন করাই আমাদের মূল দায়িত্ব। সেক্ষেত্রে কে কোন দলের প্রার্থী সেটি বিবেচ্য নয়।

নির্বাচন নিয়ে স্থানীয় সাধারণ মানুষের মধ্যে আস্থার সংকট তৈরি হয়েছে স্থানীয় সাংবাদিকদের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, নির্বাচন নিয়ে মানুষের মধ্যে আস্থার সংকট আছে এটি বিশ্বাস করি না। আস্থা আছে বলেই অধিক সংখ্যক মানুষ নির্বাচনে অংশ নিচ্ছেন।

মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আবদুর রশিদ, পুলিশের অতিরিক্ত ডিআইজি একেএম নাহিদুল হাসান, মাগুরা পুলিশ সুপার মো. জহিরুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা অলিউল ইসলাম, সব উপজেলা নির্বাহী অফিসার, নির্বাচন অফিসারসহ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তারা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *