ওমানের বিপক্ষে সোহানের ৭ ছক্কা (ভিডিও)

ওমানের বিপক্ষে সোহানের ৭ ছক্কা (ভিডিও)

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিটা দারুণভাবে সাড়ল বাংলাদেশ।

বিশ্বকাপ ভেন্যু ওমান গিয়ে তিনদিন প্র্যাকটিস করার পর ওমান ‘এ’ দলের বিপক্ষে টাইগারদের ব্যাটিং প্র্যাকটিসটা বেশ ভালোই হলো।

আগে ব্যাট পেয়ে মোহাম্মদ নাঈম ও লিটন দাস উদ্বোধনী জুটিতে তুললেন ১০২ রান। নাঈম ৫৩ বলে ৬৩ রান করে রিটায়ার্ড হার্ট হন। লিটন ৩৩ বলে ৫৩। এরপর ছোটখাটো বিপর্যয়।

১০২ থেকে ১২৪-২২ রানে আরও তিন উইকেট হারায় বাংলাদেশ। সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও আফিফ হোসেন শুকনো মুখে ক্রিজ ছাড়েন। সৌম্য সরকার (৮) মুশফিকুর রহিম (০), আফিফ হোসেন (৬) রানে আউট হন।

মনে হচ্ছিল পুঁচকে দলের বিপক্ষেও সেই পুরনো ব্যাটিং ব্যর্থতার প্রদর্শন করতে চলেছে বাংলাদেশ।

কিন্তু না, মধ্যপ্রাচ্যের দেশটিতে যেন মুরুঝড় তুললেন উইকেটকিপার নুরুল হাসান সোহান। ১৫ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংস বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

১৭তম ওভারে বাংলাদেশের রান যখন ৪ উইকেটে ১৪০, তখন ক্রিজে আসেন সোহান। আমিরের ওভারের ৩য় ডেলিভারিতে ছক্কা হাঁকান তিনি। বাউন্ডারিতে ক্যাচে পরিণত হতে পারতেন, কিন্তু দূরহ ক্যাচটি লুফে নিতে পারলেন না ফিল্ডার। পরের বলটি বোলারের উপর দিয়ে বিশাল এক ছক্কা হাঁকান। ওভারের শেষ বলটিও উড়িয়ে পাঠান বাউন্ডারির বাইরে।

১৯তম ওভারের প্রথম ও দ্বিতীয় বলে ছক্কা হাঁকান সোহান। দলীয় রান নিয়ে যান ১৯৫-এ। রাফিউল্লার করা শেষ ওভারের শেষ ২ বলকেও উড়িয়ে সীমানার বাইরে পাঠিয়ে ছাড়েন এ উইকেটকিপার।

ওভার শেষ হয়ে যাওয়ায় অর্ধশতক থেকে বঞ্চিত হন।

ভিডিওতে সোহানের ৭ ছক্কা দেখুন –

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *