টেকনাফে এক লাখ ইয়াবা জব্দ, আটক ৫

টেকনাফে এক লাখ ইয়াবা জব্দ, আটক ৫

কক্সবাজার টেকনাফে অভিযান চালিয়ে এক লাখ চার হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় আটক করা হয়েছে পাঁচ মাদককারবারিকে।

মঙ্গলবার সকালে টেকনাফ (২-বিজিবি) ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ফায়সল হাসান খান এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

আটকরা হলেন— শাহ আলমের ছেলে মো. শামসুল আলম (২৩), মো. হাছনের ছেলে মো. আক্তার হোসেন (৩৫), মো. কালা মিয়ার ছেলে মো. হোসেন (২৮), আহমদ হোসেনের ছেলে মো. জমির হোসেন (৫০) এবং বশির আহাম্মদের ছেলে কেফায়েতুল্লাহ (৩০)।

বিজিবি সূত্র জানায়, দমদমিয়া চেকপোস্টে হ্নীলাগামী একটি মোটরসাইকেলকে সন্দেহ মনে হলে থামিয়ে তল্লাশি করা হয়। এ সময় গাড়ির তেলের ট্যাংকের ভেতর থেকে ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধার ও মোটরসাইকেলটি জব্দ করা হয়।

অপরদিকে সোমবার শাহপরীর দ্বীপ বিওপির মিস্ত্রিপাড়াঘাট থেকে মিয়ানমার হয়ে বাংলাদেশে প্রবেশের সময় একটি কাঠের ইঞ্জিনচালিত মাছ ধরা নৌকায় অভিযান চালিয়ে ৯০ হাজার পিস ইয়াবা, ৫০০ কেজি জাল জব্দ করা হয়। এ সময় ইঞ্জিনচালিত কাঠের নৌকাসহ পাঁচ পাচারকারীকে আটক করে বিজিবি।

পরে আইনি প্রক্রিয়া শেষে উদ্ধার হওয়া ইয়াবা ও আটক পাঁচজনকে টেকনাফ মডেল থানায় পাঠানো হয়। এ সময় জব্দকৃত জাল এবং ইঞ্জিনচালিত নৌকাটি টেকনাফ শুল্কগুদামে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে বিজিবি।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *