শেখ হাসিনা সাধারণ হয়েও অসাধারণ একজন মানুষ: শফিকুর রহমান

শেখ হাসিনা সাধারণ হয়েও অসাধারণ একজন মানুষ: শফিকুর রহমান

চাঁদপুরের ফরিদগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জম্মদিন পালিত হয়েছে। মঙ্গলবার সকালে গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুহম্মদ শফিকুর রহমান এমপি।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বলতে গেলে তিনি সাধারণ হয়েও অসাধারণ। কারণ শিক্ষাজীবন থেকে শুরু করে এই মানুষটিকে আমি কাছ থেকে দেখেছি। বিশ্ববিদ্যালয় জীবনে তিনি তাঁতের শাড়ি পড়তেন, যা আজও অব্যাহত রয়েছে। তিনি সর্বদা সাধারণ জীবনযাপন করতে পছন্দ করেন। কিন্তু ব্যক্তিত্বে তিনি অসাধারণ। তিনি ১৯৮১ সালে আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব গ্রহণ থেকে শুরু করে অদ্যাবধি তিনি দলকে সুসংগঠিত করেছেন। আবার প্রধানমন্ত্রী হিসেবে তিনি দেশকে নিয়ে গেছেন অসাধারণ উচ্চতায়।

উন্নয়নের রোল মডেল হিসেবে দেশকে দাঁড় করানোর জন্য জাতিসংঘ মহাসচিব পর্যন্ত আমাদের নেত্রীর প্রশংসা করেছেন। তিনি প্রধানমন্ত্রী হয়েও দৈনিক কমপক্ষে ১৬ ঘণ্টা পরিশ্রম করেন। তার পরিশ্রমের কারণে আজ আমরা পুরো বিশ্বে সমীহ করা একটি দেশ। আজ তার জন্মদিনে কেক না কেটে সেই টাকা অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিতে বলেছেন। তার জন্মদিনে একদিনে ৮০ লাখ মানুষ কোভিড ভ্যাকসিন টিকা পাবেন। আমরা ডিজিটাল বাংলাদেশের পথে জোড়কদমে হাঁটছি। পদ্মা সেতু আজ আমাদের বাস্তবতা। এজন্যই তিনি সাধারণ হয়েও অসাধারণ।

গল্লাক কলেজ মাঠে অধ্যক্ষ হরিপদ দাসের সভাপতিত্বে এবং বদরুদ্দোজা পাটওয়ারী ও শরীফ পাটওয়ারীর যৌথ পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- সংসদ সদস্যের গুপ্টি পূর্ব ইউনিয়নের প্রতিনিধি আ. সাত্তার পাটওয়ারী, ইউপি চেয়ারম্যান আব্দুল গনি বাবুল পাটওয়ারী, উপজেলা যুবলীগের সভাপতি আবু সুফিয়ান শাহীন, যুগ্মআহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন প্রমুখ। আলোচনা শেষে গল্লাক কলেজে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন এমপি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *