আবহাওয়ার পূর্বাভাস!

আবহাওয়ার পূর্বাভাস!

পূর্বো মধ্য বঙ্গপোসাগরে অবস্থান করা লঘুচাপটি আরও কিছুটা পশ্চিম দিকে অগ্রসর হয়ে আরও শক্তিশালী হয়ে নিম্নচাপে পরিনত হয়েছে।
এটি আরও জোরদার হয়ে পশ্চিম দিকে অগ্রসর হতেপারে।
নিম্নচাপ কেন্দের ৫৪ কিলোমিটার এর ভেতরে বাতাসের একটানা গড় গতিবেগ ঘন্টায় ৪৫ কিলোমিটার, যা দমকা হাওয়া আকারে ঘন্টায় ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।
সাগর ঐ স্থানে উত্তাল আছে।

এটি আজ ২৪ শে সেপ্টেম্বর গভীর রাত ১১ টা বেজে ১৫ মিনিটে মংলা সমুদ্র বন্দর থেকে ৪৫৫ কিলোমিটার দক্ষিণ পূর্বো দিকে অবস্থান করছিলো।

নোট : সাগরে উপযুক্ত পরিবেশ থাকায় এটি ঘূর্ণিঝড়ে রুপ নেবার একটা সম্ভাবনা থেকে যায়, যদিও ইতিমধ্যে কয়েকটি আন্তর্জাতিক আবহাওয়া সংস্থা এটাকে ঘূর্ণিঝড় ঘোষণা করে দিছে, যাহোক আমরা এটার দিকে গুরুত্বপুর্ণ ভাবে নজর রাখছি।

তবে এটা ঘূর্ণিঝড়ে যদি কোনভাবেই পরিনত হয় তাহলেও এর সরাসরি কোন প্রভাব আমাদের বাংলাদেশে পড়বে না।
শুধুমাত্র এর প্রভাবে দেশের উপকূল সহ কিছু এলাকায় কিছুটা বৃষ্টির সম্ভাবনা আছে।

নোট : যেহেতু এই সিস্টেম টির কেন্দ্রের আয়তন বেশ ক্ষুদ্র, তাই এই সিস্টেম টি এখন সাগরে থাকা সত্ত্বেও দেশের উপকূল কিন্তু এখনও স্বাভাবিক আছে, আর উপকূল স্বাভাবিক থাকলেও আপনারা দয়াকরে ভুলেও কেউ মাছ ধরতে গভীর সাগরে যাবেন না, কারন গভীর সাগর কিন্তু অনেক উত্তাল থাকবে।

এই সিস্টেম টি আগামী ২৬ শে সেপ্টেম্বর ভারতের দক্ষিণ উড়িষ্যা উপকূল অতিক্রম করতেপারে।

অপরদিকে একটি সিস্টেম সহ মৌসুমী বৃষ্টি বলয় পুবালি দেশের দিকে আসছে আগামী ২৮ শে সেপ্টেম্বর থেকে ৪ ই অক্টোবর পর্যন্ত, ঐসময়ও দেশের সমুদ্র উপকূল উত্তাল থাকতেপারে, সুতরাং আপাতত আপনারা ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত মাছ ধরতে গভীর সাগরে দয়াকরে যাবেন না।

আরও বিস্তারিত তথ্যের জন্য আপনারা আমাদের সাথে নিয়মিত থাকুন, ইনশাআল্লাহ আমরা সময়মতো আপনাদের সকল তথ্য দিবো।

Thanks,
Update : 24th September at 11:25 pm bst.
হিমাওরি ৮ চিত্র।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *