ঘরের মাঠে হোঁচট খেল ম্যানচেস্টার সিটি (ভিডিও)

ঘরের মাঠে হোঁচট খেল ম্যানচেস্টার সিটি (ভিডিও)

ইংলিশ প্রিমিয়ার লিগে আগের ম্যাচে প্রতিপক্ষের জালে ৬ গোল জমা করার পর দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি।

তাদের রুখে দিয়ে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছে সাউদাম্পটন। ঘরের মাঠ ইতিহাদে বল দখল থেকে শুরু করে আক্রমণে প্রাধান্য বিস্তার করেছে ম্যানসিটি। কিন্তু কাজের কাজটি হয়নি। আসরে টানা তিন জয়ের পর পয়েন্ট হারাল সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় বিকেলের সাউদাম্পটনের বিপক্ষের ম্যাচে ৬৪ শতাংশ সময় বল দখলে রাখে ম্যানসিটি।

গোলের উদ্দেশে ১৬টি শট নিলেও লক্ষ্যে ছিল মাত্র একটি। সেটিও নির্ধারিত ৯০ মিনিটের পরে।
আর সাউথ্যাম্পটনের ১০ শট নিতে পেরেছে, যার দুটি ছিল লক্ষ্যে। কিন্তু কারো লক্ষ্যই সফল হয়নি।

লাইপজিগ ম্যাচ থেকে একাদশে পাঁচটি পরিবর্তন এনে খেলতে নামা সিটি।

প্রথমার্ধে তাদের নেওয়া বেশিরভাগ আক্রমণই রুখে দেয় সফরকারী ডিফেন্ডাররা। বিরতির আগে ফের্নান্দিনিয়োর ক্রসে কাছ থেকে গাব্রিয়েল জেসুসের হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে আরেকটি সুযোগ পান গ্যাব্রিয়েল জেসুস। জ্যাক গ্রিলিশের পাস পেয়ে উড়িয়ে মারেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৬১তম মিনিটে সাউথ্যাম্পটনকে পেনাল্টি ও সিটির ডিফেন্ডার কাইল ওয়াকারকে লাল কার্ড দিয়েছিলেন রেফারি। তবে ভিএআরে বদলে যায় দুটি সিদ্ধান্তই।

ফের্নান্দিনিয়ো ও জেসুসকে তুলে নিয়ে কেভিন ডে ব্রুইনে ও রিয়াদ মাহরেজকে মাঠে নামান গুয়ার্দিওলা। এতে খেলায় গতি বাড়লেও লাভ হয় পেপ গার্দিওয়ালার।

যোগ করা সময়ে প্রথমবারের মতো বল জালে পাঠান রাহিম স্টার্লিং। তবে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। ভিএআরেও বহাল থাকে সিদ্ধান্ত।

পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। ৪ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে সাউথ্যাম্পটন।

ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে হারানো লিভারপুল ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সিটির সমান পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড তিনে, চেলসি চারে ও এভারটন পাঁচে আছে। একটি করে ম্যাচ কম খেলেছে তারা।

বার্নলির মাঠে ১-০ গোলে জেতা আর্সেনাল পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে আছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *