যে কারণে প্রিন্স ফিলিপের উইল ৯০ বছর গোপন রাখার নির্দেশ

যে কারণে প্রিন্স ফিলিপের উইল ৯০ বছর গোপন রাখার নির্দেশ

ব্রিটেনের রানি এলিজাবেথের প্রয়াত স্বামী প্রিন্স ফিলিপের উইল সিল করা অবস্থায় ৯০ বছর সিল করা অবস্থায় গোপন রাখার নির্দেশ নিয়েছে লন্ডনের উচ্চ আদালত। রাজপরিবারের মর্যাদা রক্ষায় উচ্চ আদালতের একজন বিচারক এই রায় দেন বলে শুক্রবার সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে।

ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপ চলতি বছরের ৯ এপ্রিল পশ্চিম লন্ডনের উইন্ডসর ক্যাসল হোমে ৯৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রানি এলিজাবেথের সঙ্গে দীর্ঘ ৭০ বছরের দাম্পত্য জীবন কাটিয়েছেন তিনি।

রাজ পরিবারের ১৯১০ সালের একটি নিয়মের রেফারেন্স টেনে আদালতের ফ্যামিলি ডিভিশনের প্রধান অ্যান্ড্রু ম্যাকফারলেন জানান, ফিলিপের উইল সিল করে রাখার ব্যাপারে তিনি একমত। এই উইলের কোনো অনুলিপি তৈরি করে কোর্ট ফাইল কিংবা অন্য কোথাও রেকর্ড করা যাবে না বলেও জানান তিনি।

তিনি অবশ্য এস্টেটের মূল্য থেকে প্রবেটের মঞ্জুরি বাদ দিতে অনুরোধ করেছেন।

ব্রিটিশ রাজপরিবারে সর্বপ্রথম প্রিন্স ফ্রান্সিসের উইল গোপন রাখা হয় বলে বিচারক অ্যান্ড্রু ম্যাকফারলেন জানান। প্রিন্স ফ্রান্সিসের মৃত্যুর পর উইলের সঙ্গে ৩০টি খামও গোপন রাখা হয়। তিনি রাজা পঞ্চম জর্জের স্ত্রী রানি মেরির ছোট ভাই ছিলেন।

সর্বশেষ ২০০২ সালে রানি দ্বিতীয় এলিজাবেথের মা এলিজাবেথ এবং তার বোন প্রিন্সেস মার্গারেটের উইলও গোপন রাখা হয় বলে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *