ম্যাচ শুরুর দেড় ঘণ্টা আগে পাকিস্তান সিরিজ বাতিল করল নিউজিল্যান্ড

ম্যাচ শুরুর দেড় ঘণ্টা আগে পাকিস্তান সিরিজ বাতিল করল নিউজিল্যান্ড

প্রায় দেড় যুগ পর পাকিস্তানের মাটিতে পা রেখেছিল নিউজিল্যান্ড দল। রাওয়ালপিন্ডিতে আজ শুক্রবার স্থানীয় সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হওয়ার কথা ছিল পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে।

আর ম্যাচ শুরুর দেড় ঘণ্টা আগে নিউজিল্যান্ড দল জানালো, তারা কোনো ম্যাচই খেলবে না। সফরের কোনো বলই মাঠে গড়াবে না। একটি ম্যাচও না খেলে দেশে ফেরত যাচ্ছে কিউইরা।

অর্থাৎ বাতিল হয়েছে তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টির এই সিরিজ। পাকিস্তান সিরিজ থেকে নিজেদেরকে সরিয়ে নিচ্ছে নিউজিল্যান্ড দল।

এর কারণ হিসেবে এক বিবৃতিতে নিউজিল্যান্ড দল জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণে কিউইরা পাক সফর গুটিয়ে নিয়ে দেশ ফিরে যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের প্রথমটি আজ খেলার কথা ছিল আমাদের। তবে, পাকিস্তানের জন্য নিউজিল্যান্ড সরকারের সতর্কতামূলক নির্দেশনা বেড়ে যাওয়া আর মাঠে থাকা নিউজিল্যান্ডের নিরাপত্তা উপদেষ্টাদের দেওয়া নির্দেশনা মেনে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ব্ল্যাকক্যাপসরা সফরটি চালিয়ে যাবে না। এখন দলটির পাকিস্তান ছাড়ার প্রস্তুতি চলছে।’

স্থানীয় সময় দুপুর পৌনে ২টায় দুই দলের কাউকেই অনুশীলনে আসতে না দেখে বিস্মিত হন পাকিস্তানের ক্রীড়া সাংবাদিকরা। ওই সময় দর্শকদেরও ঢুকতে দেওয়া হয়নি স্টেডিয়ামে।

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, সফরকারী দলের একজন করোনায় আক্রান্ত। এর ফলে পাকিস্তান দলের কাউকেও হোটেলে নিজেদের কক্ষ থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়নি।

করোনা শঙ্কায় সিরিজের প্রথম ম্যাচটা বুঝি বাতিল হতে চলেছে- এমন ধারণা করে সাংবাদিকসহ ক্রিকটপ্রেমীরা।

এর কিছুক্ষণ পর সবাইকে চমকে দিয়ে সিরিজ বাতিলের সিদ্ধান্ত আসে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *