কোটি টাকার ব্যবসা সামলান বলিউডের যেসব নায়িকা

কোটি টাকার ব্যবসা সামলান বলিউডের যেসব নায়িকা

বলিউড নায়িকাদের সাধারণত রূপালি পর্দায় গ্ল্যামারাস লুকে দেখতেই অভ্যস্ত মানুষ। তবে চিরচেনা এই রূপের বাইরেও বলিউডের প্রথমসারির কয়েকজন নায়িকার রয়েছে অন্য পরিচয়। একের পর এক দর্শকপ্রিয় সিনেমা উপহার দেওয়ার পাশাপাশি কয়েকজন বলিউড নায়িকার রয়েছে কোটি কোটি টাকার ব্যবসা।

আলিয়া ভাট
বলিউডে নিজের অবস্থান বেশ শক্ত করেছেন আলিয়া ভাট। নিজের প্রায় এক দশকের অভিনয় ক্যারিয়ারে ব্যবসা সফল সিনেমাও উপহার দিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী। ২৮ বছর বয়সী এই অভিনেত্রী গত বছরই নাম লিখিয়েছেন পোশাকের ব্যবসায়। স্টাইলক্র্যাকার এবং নাইকার মতো বিশ্বমানের কোম্পানিতে বিনিয়োগ করেছেন আলিয়া। এ বছরের মার্চে যাত্রা শুরু করেছে আলিয়ার প্রযোজনা প্রতিষ্ঠান ইটারনাল সানশাইন প্রোডাকশনস।

দীপিকা পাডুকোন
অভিনয় ক্যারিয়ারে দারুণ সফল দীপিকা পাডুকোন। ২০১৭ সালে ‘কেএ এন্টারপ্রাইজস’ প্রতিষ্ঠার মাধ্যমে ব্যবসায় নাম লেখান দীপিকা। ২০১৫ সালে একটি ‘অল অ্যাবাউট ইউ’ নামে একটি পোশাকের ব্রান্ড চালু করেন তিনি। ২০২০ সালে নিজের অভিনীত ছপাক সিনেমার প্রযোজক হিসেবেও আত্মপ্রকাশ করেন দীপিকা।

প্রিয়াঙ্কা চোপড়া
নিউ ইয়র্কে রেস্টুরেন্টের ব্যবসা আছে বলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার। পার্পেল পেবল পিকচারস নামে প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে ৩৯ বছর বয়সী এই অভিনেত্রীর। এখানেই শেষ নয়, জনপ্রিয় এই অভিনেত্রী ২০১৮ সালে বাম্বল নামে একটি ডেটিং অ্যাপেও বিনিয়োগ করেছেন।

ক্যাটরিনা কাইফ
২০১৯ সালে নাইকার সঙ্গে পার্টনারশিপে নিজের মেকআপ ব্যান্ড ‘কে বিউটি’ চালু করেন ক্যাটরিনা কাইফ।

আনুশকা শর্মা
২০১৪ সালে মাত্র ২৫ বছর বয়সে আনুশকা শর্মা তার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিন স্টেট ফিল্ম চালু করেন। বেশ কয়েকটি ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছে আনুশকার প্রযোজনা প্রতিষ্ঠান। ২০১৭ সালে ‘নুশ’ নামে একটি পোশাকের ব্রান্ডও চালু করেন আনুশকা। ৩৩ বছর বয়সী এই অভিনেত্রী স্বামী বিরাট কোহেলির সঙ্গে মুম্বাইয়ের উপকণ্ঠে খুলেছেন রাস্তার পশুদের জন্য আশ্রম।

মালাইকা অরোরা
মডেল, অভিনেত্রী মালাইকা অরোরা সম্প্রতি নিজের বিনিয়োগ সংস্থা মালাইকা অরোরা ভেঞ্চারস চালু করেছেন।

শিল্পা শেঠী
স্বামী রাজ কুন্দ্রার সঙ্গে বেশ কয়েকটি ব্যবসায় যুক্ত ছিলেন শিল্পা শেঠী। মুম্বাইতে এই অভিনেত্রীর স্পা সেন্টার ও বিউটি সেলুনের মালিকানাও রয়েছে এই অভিনেত্রীর।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *