টানা দ্বিতীয় ম্যাচ হারের পর যা বললেন নিউজিল্যান্ডের অধিনায়ক

টানা দ্বিতীয় ম্যাচ হারের পর যা বললেন নিউজিল্যান্ডের অধিনায়ক

আগের ম্যাচের মতো একতরফা হয়নি। শেষ ওভার পর্যন্ত যে লড়াই চালিয়ে গেছে নিউজিল্যান্ড। উইকেটও হাতে রেখেছিল ৫টি।

তবে শেষ হাসি ফুটল মাহমুদউল্লাহ রিয়াদের মুখে। জয়ের জন্য শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে টাইগারদের।

এক কথায় শেষ বলে রুদ্ধশ্বাস জয় পেলে বাংলাদেশ। মিরপুরের মন্থর উইকেটে ১৪২ রানের লক্ষ্য ছুড়েও মাত্র ৪ রানে নিউজিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০তে এগিয়ে গেল মাহমুদউল্লাহ বাহিনী।

আর টানা দ্বিতীয় জয়ের পুরস্কারও পেল বাংলাদেশ। আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ছয় নম্বর পজিশনে উঠে গেলে বাংলাদেশ। এর আগে কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় জিতে দশ নম্বর পজিশন থেকে সাতে উঠে যায় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি।

তবে টানা দ্বিতীয় ম্যাচ হারলেও অচেনা কন্ডিশন, স্পিনসহায়ক উইকেট আর দুর্বল দল নিয়ে দুর্দান্ত খেলেছে নিউজিল্যান্ড। যে পিচে দলীয় সংগ্রহ ১০০ করাই দায় সেখানে কুড়ি ওভার শেষে ১৩৭ – এ থেমেছে কিউইরা।

বিষয়টি অভাবনীয় সাফল্যের কাতারে ফেলা যায় নিশ্চিত।

ম্যাচ হারের পর সে কথাই জানালেন নিউজিল্যান্ড দলের অধিনায়ক টম ল্যাথাম। বললেন, ‘হ্যা ম্যাচ হারলেও চমৎকার লড়াই হয়েছে যে, শেষ ওভার পর্যন্ত যেতে হয়েছে। আমি মনে করি গত ম্যাচ থেকে আমরা শিক্ষা নিয়েছি। যা প্রতিফলন এ ম্যাচে পড়েছে যে, আমরা শেষ ওভার পর্যন্ত খেলেছি এবং জয়ের একটা সম্ভাবনা জাগিয়ে রেখেছি। আজকের খেলায় রাচিন রবীন্দ্র দারুণ বল করেছে। দুর্দান্ত খেলেছে সে। আমি ভেবেছিলাম ১৩০-১৪০ এই মাঠে লড়াকু পুঁজি হতে পারে। তাই আজ আমার প্রধান কাজটাই ছিল ক্রিজে টিকে থেকে ব্যাট চালিয়ে যাওয়া এবং বাকি সবাইকে আরো ভালো ব্যাট করার প্রেরণা দেওয়া। আর সেই কারণেই খেলাটিকে শেষ ওভার পর্যন্ত নিয়ে যেতে পেরেছি আমরা। ছেলেদের এমন পারফরম্যান্সে সত্যি আমি গর্বিত ও খুশি।’

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *