বিজিবির অভিযানে ১২১ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

বিজিবির অভিযানে ১২১ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত আগস্ট মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১২১ কোটি ৪১ লাখ ৭৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ২৬,৩৯,২৩৩ পিস ইয়াবা ট্যাবলেট, ১০,১৭৪ বোতল ফেনসিডিল, ১৮,৬৫৭ বোতল বিদেশি মদ, ১,৯৭০ ক্যান বিয়ার, ২,১৬৬ কেজি গাঁজা, ৮ কেজি ৯৬৪ গ্রাম হেরোইন, ২২,৩০৭টি ইনজেকশন, ৬,৭২৪টি ইস্কাফ সিরাপ, ১,০০১ বোতল এমকেডিল/কফিডিল, ৩৫,৪৮৭টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ১,৭৫,৩৭২টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৮ কেজি ৫২৩ গ্রাম স্বর্ণ, ৪৫ কেজি রূপা, ৩টি কষ্টি পাথরের মূর্তি ২,২১,১৭৪টি কসমেটিক্স সামগ্রী, ৩,৬৭৪টি ইমিটেশন গহনা, ৪,৩৪৪টি শাড়ি, ৯,১৪৩টি থ্রিপিস/শার্টপিস,

২৬৭ মিটার থান কাপড়, ৩৬০টি তৈরি পোশাক, ২,৫০৪ ঘনফুট কাঠ, ২,০৮০ কেজি চা পাতা, ১৮,২৬০ কেজি কয়লা, ১৭টি ট্রাক/কাভার্ডভ্যান, ৭টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ১১টি পিকআপ, ৬৮টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ১৩৬টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৬টি পিস্তল, ১২টি বিভিন্ন প্রকার গান, ২টি ৪০ মিমি. মর্টার বোম্ব, ৩টি ৬০ মিমি. মর্টার বোম্ব, ১টি ম্যাগাজিন এবং ২৮ রাউন্ড গুলি।

এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৬৭ জনকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৯২ জন বাংলাদেশি নাগরিক ও ১৬ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *