তামিমের বিশ্বকাপ না খেলার সিদ্ধান্ত নিয়ে যা বললেন পাপন

তামিমের বিশ্বকাপ না খেলার সিদ্ধান্ত নিয়ে যা বললেন পাপন

বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ নিয়ে যখন ক্রিকেটপ্রেমীদের দৃষ্টি মিরপুর শেরেবাংলায়, তখন ফেসবুকে এক ভিডিওবার্তা দিয়ে সবার নজর কেড়ে নিলেন ্ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

ভিডিওবার্তায় তামিম বলেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না তিনি।

তামিমের এমন সিদ্ধান্ত ঠিক কি না সে প্রশ্নে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে ক্রিকেটাঙ্গনে। অনেকের মতে, নতুনদের জন্য জায়গা ছেড়ে দিয়ে তামিম উদারতা দেখিয়েছেন। অনেকে আবার এমন সিদ্ধান্তে বিতর্ক বা ষড়যন্ত্রের গন্ধ পেয়েছেন।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন মনে করেন, তামিম ইকবাল সাহসী সিদ্ধান্ত নিয়েছে। তার এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন পাপন।

বুধবার বিসিবির গুরুত্বপূর্ণ সভা শেষে শেরেবাংলার মিডিয়া প্লাজায় সাংবাদিকদের সাথে আলাপকালে পাপন বলেন, ‘আমি সবসময়ই বলে আসছি তামিম আমাদের এক নম্বর ওপেনার। ওপেনিংয়ে তামিম সবসময়ই আমাদের প্রথম পছন্দ। সে জানতো যে, দলে থাকলে তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলানো হবে। কিন্তু তামিম অনুভব করেছে, সেটা অন্যদের ওপর অবিচার হতো। তাই সে নিজে থেকেই সরে দাঁড়িয়েছে। আজ বোর্ডে আসার আগে গাড়িতে বসে দেখলাম তামিমের কথাবার্তা। এটা আমি নেতিবাচকভাবে বলছি না। আপনারা আগেও দেখেছেন, তামিম সবকিছুই সিরিয়াসলি নেয়। এটাও সে সিরিয়াসলি নিয়েছে। আমার আশা, তামিম আবার টি-টোয়েন্টি দলে ঢুকবে এবং সামনের বিশ্বকাপে খেলবে। আর এটা খুবই সাহসী সিদ্ধান্ত। সবাই চায় বিশ্বকাপ খেলতে। কিন্তু তামিম সাহসী সিদ্ধান্ত নিয়েছে।’

বিসিবি প্রধান আরো বলেন, ‘এখন যে দলটা, সেটা কিন্তু ভালো খেলছে। একটা দল যখন ভালো খেলছে তার মধ্যে খুব একটা বদল করা যায় না। সবমিলিয়ে ও যে কথাগুলো বলেছে, খুব ভালো কথা বলেছে। ও মনে করেছে যে, সে খেললে অনেকের প্রতি অন্যায় হতে পারে। এটা একটা কারণ। আর সরাসরি ইনজুরি থেকে ফিরে বিশ্বকাপ খেলা, এটা খুব কঠিন।’

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *