খালেদা জিয়ার বাড়ির সামনে ১৪৪ ধারা জারি

খালেদা জিয়ার বাড়ির সামনে ১৪৪ ধারা জারি

ফেনীর ফুলগাজীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ির সামনে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বুধবার বিকাল থেকে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইস্কান্দারিয়া মাদ্রাসা মাঠে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বান করায় প্রশাসন এ পদক্ষেপ নেয়।

বিকাল ৩টা থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ওই এলাকায় সব ধরনের মিছিল সমাবেশ বন্ধ করে দেয়া হয়েছে।

জানা যায়, খালেদা জিয়ার বাড়িসংলগ্ন ইস্কান্দারিয়া মাদ্রাসা মাঠে বিকালে ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা বিএনপি। অন্যদিকে দুপুরে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সেখানে সমাবেশের কথা জানান। এ অবস্থায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

ফুলগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম মজুমদার যুগান্তরকে জানান, এটি তাদের পূর্বের কর্মসূচি ছিল। প্রশাসন বিএনপির পক্ষ নিয়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের কর্মসূচি ভণ্ডুল করেছে। যে কোনো কিছুর বিনিময়ে আমরা ১৪৪ ধারা ভেঙে আমাদের পূর্বের নির্ধারিত কর্মসূচি পালন করব।

ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল আলিম মজুমদার ও সাধারণ সম্পাদক হারুন অর রশীদ মজুমদার জানান, সম্প্রতি ফুলগাজী সদর ইউনিয়নে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার বিকালে ফুলগাজীর শ্রীপুরে ইস্কান্দারিয়া মাদ্রাসা মাঠে নতুন কমিটি ফুলগাজী এলাকায় সন্ত্রাসবিরোধী সমাবেশের আয়োজন করে।

ফুলগাজী উপজেলা বিএনপির সদস্য সচিব আবুল হোসেন জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ির সামনে আমরা কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করি। কিন্তু দুপুরের দিকে আওয়ামী লীগের কিছু লোক হঠাৎ মহড়া দিয়ে কর্মসূচি রয়েছে বলে দাবি করে। একপর্যায়ে প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

ফুলগাজী থানার ওসি এএনএম নুরুজ্জামান জানান, ইস্কান্দারিয়া মাদ্রাসা মাঠে বিএনপি ও আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা করা হয়। আইনশৃঙ্খলার অবনতি ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সেখানে ১৪৪ ধারা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *