দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৪ শতাধিক গাড়ি

দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৪ শতাধিক গাড়ি

বাংলাবাজার-শিমুলিয়াঘাটে ফেরি চলাচল বন্ধ থাকায় রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরিঘাটে গাড়িরচাপ বেড়েছে। এ কারণে ঘাটে চার শতাধিক ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।

বুধবার সকাল থেকে পানি বৃদ্ধির কারণে চারটি ফেরিঘাটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করলেও ফেরি ভিড়তে দীর্ঘ সময় লাগায় ট্রাকজটের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

বেলা সাড়ে ১১টার দিকে ঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত এলাকায় ৩০০ ট্রাক ফেরি পারের জন্য অপেক্ষা করছে। অন্যদিকে দৌলতদিয়াঘাট থেকে ১৩.৫ কিলোমিটার দূরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীমুখী ১০০ পণ্যবাহী ট্রাক ও কার্ভাডভ্যানকে আটকে রাখা হয়েছে।

গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। দীর্ঘ সময় ধরে মহাসড়কে আটকে থাকতে হচ্ছে চালক ও সহকারীদের।

যশোর থেকে মেডিকেল যন্ত্রপাতি বোঝাই ট্রাকচালক বাবু বলেন, দৌলতদিয়া ক্যানালঘাট এলাকায় গতকাল সন্ধ্যায় এসে আটকা পড়েছি। এখন ফেরির নাগাল পাইনি। কখন যে ফেরির নাগাল পাবে বুঝতে পারছি না বলে ক্ষোভ প্রকাশ করেন।

বেনাপোল থেকে আসা ঢাকাগামী ট্রাকচালক জুলহক বলেন, বাংলাবাজার- শিমুলিয়া ফেরি চলাচল বন্ধ আছে। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে কয়েকটি ফেরি নিয়ে এলেই তো এখানকার সমস্যা আর থাকে না বলে জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়াঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন যুগান্তরকে বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পাঁচটি ঘাটে ১৮টি ফেরি চলাচল করছে, তবে পানি বৃদ্ধির কারণে নদীতে তীব্র স্রোত থাকায় ফেরিতে তেল বেশি লাগছে বলে জানান ওই কর্মকর্তা।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *