ব্ল্যাক জ্যাংকের নতুন র‌্যাপ গান ‘বাংলা হাইপ’

ব্ল্যাক জ্যাংকের নতুন র‌্যাপ গান ‘বাংলা হাইপ’

‘বাংলা হাইপ’ শিরোনামে নতুন বাংলা র‌্যাপ গান নিয়ে এসেছে হিপ হপ জগতে জনপ্রিয় শিল্পী ‘ব্ল্যাক জ্যাং’। তার প্রকৃত নাম আসিফুল ইসলাম সোহান। সম্প্রতি বিশ্বের প্রত্যেকটা গ্লোবাল মিউজিক প্লাটফর্মে প্রকাশ পেয়েছে এই র‌্যাপ গান। গানটির সঙ্গীত পরিচালনা করেছেন শাহান এ এইচ এম।

হিপ হপের র‌্যাপিং নিয়ে গত ১৩ বছর যাবত বাংলাদেশে কাজ করছেন আসিফুল ইসলাম সোহান। শুধু দেশেই নয়, বিদেশের মাটিতে দেশের হয়ে র‌্যাপিং করেছেন তিনি। হিপ হপ জগতে তিনি পরিচিত ‘ব্ল্যাক জ্যাং’ নামেই।

২০০৯ সালে ‘আপ-টাউন লোকজ’ নামের ব্যান্ড থেকে ডেডলাইন লেভেলের আন্ডারে তার প্রথম অ্যালবাম প্রকাশ হয়। সেই অ্যালবামের সুপারহিট গান ছিল ‘ এই মামা এই’। এছাড়াও তার একক অনেক ভিডিও প্রকাশ হয়েছে ইউটিউবে। ‘ব্ল্যাক জ্যাং’ এর নতুন গানটি গ্লোবাল মিউজিক প্লাটফর্মের পাশাপাশি পাওয়া যাচ্ছে
https://open.spotify.com/artist/6VqPhIOKoC3nggAst2fQCj?si=uIghhDoRiaCZRKsXgn39Q&utm_source=copy-link&dl_branch=1 এই লিংকে।

বাংলাদেশের র‌্যাপ গান নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে সফলভাবে সাড়া ফেলেছেন ব্ল্যাক জ্যাং। ক্রিস হেমসওয়ার্থ অভিনীত ব্ল্যাক জ্যাংয়ের জনপ্রিয় গান ‘নো বাউন্ডারিস’, যেটা নেটফ্লিক্সে ‘এক্সট্র্যাকশন’-মুভিতে ফিচার হয়েছে। দর্শকমহলে বেশ সাড়া পায় গানটি। ‘থ্রিলার’ নামে তার আরেক গান মুক্তি পায়। সেটিও বেশ ভালো সাড়া পান তিনি।

প্রসঙ্গত, ২০১৫ সালে মার্কিন পররাষ্ট্র দফতর একটি সাংস্কৃতিক বিনিময় সফরের আয়োজন করেছিল, যেখানে ছয়টি বিভিন্ন দেশের শিল্পীদের আমন্ত্রিত করা হয়। এ অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে ব্ল্যাক জ্যাং।

পরে ২০১৭ সালে, তিনি যুক্তরাজ্যে একটি উৎসবে অংশ নিয়েছিলেন এবং ২০১৯ সালে ভারতের মুম্বাইয়ে শো করে অনেক প্রশংসা অর্জন করেছে। এছাড়া তিনি ঘরোয়া রিয়েলিটি শোতে বিচারকের দায়িত্ব পালন করেন। তিনি র‌্যাপিংয়ের পাশাপাশি কালার্স এফএম রেডিওতে ‘প্ল্যানেট হিপ হপ’ নামক একটি অনুষ্ঠানে হোস্ট হিসেবে কাজ করেছেন। যেটি বাংলাদেশে প্রথম হিপ হপ সঙ্গীতের রেডিও অনুষ্ঠান।

এ প্রসঙ্গে আসিফুল ইসলাম সোহান বলেন, “নতুন এই র‌্যাপ গানটি বাংলাদেশসহ বিশ্বের যেসব দেশে থার্ড জেনারেশনের বাঙালি রয়েছেন তাদের উৎর্সগ করে এই গানটি করা হয়েছে। কারণ ইয়ুথ জেনারেশনই আমাদের প্রচণ্ড সার্পোট দিয়ে থাকে। এছাড়া এই গানটি অনেক সুন্দর; যা র‌্যাপ দর্শকদের কাছে অনেক ভালো লাগবে।’

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *