নাটোরে ট্রেনের ইঞ্জিনে আগুন

নাটোরে ট্রেনের ইঞ্জিনে আগুন

নাটোরের লালপুরে আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার রাতে লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

এদিকে এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববারের মধ্যে ওই তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

আব্দুলপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার জামিলুর রহমান জানান, শুক্রবার রাতে ইঞ্জিনের সমস্যা থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কোনো যাত্রীর ক্ষতি হয়নি।

৫ নাম্বার লাইনে এই ঘটনা ঘটায় ট্রেন চলাচলেরও কোনো বিঘ্ন ঘটেনি। এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। কবে কীভাবে বা কেন এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে পাকশীর আওতাধীন রাজশাহীর রহনপুর থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী ১৮ নম্বর আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হঠাৎ আগুন ধরে যায়।

তাৎক্ষণিক কর্মচারী ও ট্রেনে থাকা যাত্রীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এবিষয়ে লালপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

তিনি আরও বলেন, দীর্ঘক্ষণ চলার কারণে ইঞ্জিন উত্তপ্ত হয়ে যাওয়ায় এ আগুন লাগতে পারে।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএস) শাহীদুল ইসলাম জানান, ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেনের একটি ইঞ্জিন নিয়ে কমিউটার এক্সপ্রেস ট্রেনটিকে উদ্ধার করেছে।

ঘটনার পর শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) মিজানুর রহমান জোয়াদ্দারকে আহ্বায়ক করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে রোববারের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *