ডি মারিয়া-এমবাপ্পের নৈপুণ্যে ‘এক হালি’ দিয়ে শীর্ষে পিএসজি (ভিডিও)

ডি মারিয়া-এমবাপ্পের নৈপুণ্যে ‘এক হালি’ দিয়ে শীর্ষে পিএসজি (ভিডিও)

লিওনেল মেসি আর নেইমার বিহীন পিএসজিকে পেয়ে ম্যাচ দারুণ জমিয়ে তুলেছিল ব্রেস্তে। দুটি গোলও জমা করেছে পিএসজির জালে। তবে জয়টা ঠিকই তুলে নিয়েছে পিএসজি।

আনহেল ডি মারিয়া আর কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যে ব্রেস্তের জালে এক হালি জমা করেছে পিএসজি। অবশ্য এ গোলসংখ্যা আরো বাড়তে পারত।

ব্রেস্তের গোলরক্ষক মার্কো বিজোর দুর্দান্ত কয়েকটি সেভে ব্যবধান আর বাড়েনি। ৪-২ গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে পিএসজি। পুরো ম্যাচে কমপক্ষে চারটা সেভ দিয়েছেন বিজো।

শুক্রবার রাতে খেলা শুরুর পঞ্চম মিনিটে এমবাপ্পের দুর্দান্ত এক শটটা ঠেকিয়ে দেন ব্রেস্তে। ২১ মিনিটে গোলমুখে একটা সহজ ট্যাপ ইন মিস করেন মাউরো ইকার্দি।

এর দুই মিনিট পর অবশ্য ভুল করেননি আন্দার হেরেরা। ব্রেস্তের রক্ষণের ভুলে বল পেয়ে যান এমবাপ্পে। ক্রস করেন বক্সে। তা ব্রেস্তের রক্ষণের খেলেয়াড়ের পায়ে লেগে ফিরে আসে বক্সের বাইরে দাঁড়িয়ে থাকার আন্দার হেরেরার পায়ে। জোরালো শটে লক্ষ্যভেদ করেন আন্দার।

এর একটু পরই আশরাফ হাকিমির শট ঠেকিয়ে দেন গোলরক্ষক বিজো।

এমবাপ্পের ক্রস হাকিমি হয়ে গিয়ে পড়ে জর্জিনিও ওয়াইনাল্ডামের পায়ে। তার দারুণ শট প্রতিহত করলেও ফিরতি চেষ্টায় এমবাপ্পের শট আর ঠেকাতে পারেনি ব্রেস্ত রক্ষণ। ২-০ গোলে এগিয়ে যায় পচেত্তিনোর শিষ্যরা।

৪২ মিনিটে ব্যবধানটা কমান ব্রেস্তের ফ্র্যাঙ্ক উনুগা। রক্ষণ থেকে হঠাৎ আক্রমণে উঠে এসে স্টিভ মনিয়ে খুঁজে নেন রোমাঁ ফেভারকে, সেখান থেকে তার ব্যাকহিল ফাঁকায় পেয়ে যান ফ্র্যাঙ্ক উনুগা। কোণাকুণি শটে পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করেন তিনি।

২-১ গোলের স্কোরলাইনে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর অনেকটা সময় গোলের দেখা পাচ্ছিল না দুই দলের কেউ। কিন্তু ৭৩ মিনিটে এমন এক গোল দেখে ফুটবলপ্রেমীরা, যা অনেককেই বিস্মিত করবে।

মাঝমাঠ থেকে ইদ্রিসা গেইয়ের আচমকা এক শট ব্রেস্তের জালে প্রবেশ করে। ওই গোলের ১০ মিনিট পর গোল পান স্টিভ মনিয়ে। ফেভারের ক্রস থেকে দারুণ এক শটে করেন তিনি। ৩-২ স্কোরলাইনে খেলা জমে উঠে শেষ মুহূর্তে। পিএসজি শিবির তখন পয়েন্ট খোয়ানোর শঙ্কা! তবে সেই শঙ্কা বেশিক্ষণ স্থায়ী হতে দেননি পিএসজির আর্জেন্টাইন তারকা ডি মারিয়া।

কাউন্টার অ্যাটাকে আশরাফ হাকিমির সঙ্গে বল দেওয়া-নেওয়া করে টিকই বল জড়িয়ে ব্রেস্তের জালে। ৪-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এর ফলে নিজেদের প্রথম তিন ম্যাচেই জয় তুলে নিয়ে তালিকার শীর্ষে উঠেছে পিএসজি।

ম্যাচ হাইলাইটস দেখুন –

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *