নওগাঁয় মানবপাচারের মামলায় গ্রেফতার ২, প্রবাসী উদ্ধার

নওগাঁয় মানবপাচারের মামলায় গ্রেফতার ২, প্রবাসী উদ্ধার

নওগাঁ জেলা পুলিশের তৎপরতায় ২৪ ঘণ্টার মধ্যে লিবিয়ায় জিম্মি দশা থেকে প্রবাসী দীপু হোসেনকে উদ্ধার ও এর সঙ্গে জড়িত থাকার মামলায় দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার দুপুরে পুলিশ লাইনস ড্রিল সেডে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া এ তথ্য জানান।

গ্রেফতাররা হলেন- কুমিল্লা জেলার চান্দিনা থানার আটচাইল গ্রামের মৃত হিরোনের ছেলে নাভিদ হাসান ও লেবাস প্রধানিয়া গ্রামের মৃত আবু তাহেরের ছেলে কামাল হোসেন।

পুলিশ সুপার জানান, নওগাঁ সদর উপজেলা সাহাপুর গ্রামের মৃত মোজাম্মেলের ছেলে দীপু হোসেন প্রায় আট বছর থেকে লিবিয়ায় শ্রমিক হিসাবে কর্মরত।

উন্নত জীবন যাপনের জন্য লিবিয়া হতে ইতালি যাওয়ার জন্য চেষ্টা করলে একটি সংঘবদ্ধ মানবপাচারের খপ্পড়ে পড়েন। গত ১৪ আগস্ট মানব চক্রের মূলহোতা লিবিয়া প্রবাসী ইয়াছিন ও কামাল হোসেনসহ আরও কয়েকজন মানবপাচারকারী দীপুকে সাগর পথে ইতালি পাঠানোর কথা বলে লিবিয়ার কোনো এক অজ্ঞাত স্থানে আটকে রাখে।

এরপর তারা দীপুকে মারপিট করে ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এমতাবস্থায় নওগাঁ সদর থানার দীপুর বড় ভাই মতিউর রহমান মামলা করলে থানা পুলিশ টাকাসহ হাতেনাতে কুমিল্লা থেকে নাভিদ ও কামালকে গ্রেফতার করার সঙ্গে সঙ্গে জিম্মি থাকা ভিকটিমকে লিবিয়ায় ছেড়ে দেয়। আসামিদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *