মেসি যা বলেছিল সেদিন তার সবকিছু আমি বলব না: মার্টিনেজ

মেসি যা বলেছিল সেদিন তার সবকিছু আমি বলব না: মার্টিনেজ

কোপা আমেরিকা জয় লিওনেল মেসির জন্য শিরোপা জয়ের চেয়ে বিশেষ কিছু। কারণ এ শিরোপা দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের শিরোপা খরা ঘুচালেন মেসি। এর সঙ্গে অপবাদও ঘুচালেন। আর্জেন্টাইনদের ২৮ বছরের হাহাকার থামালেন।

ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে গত ১১ জুলাই ফাইনালে ব্রাজিলকে শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে হারিয়ে এবারের কোপা আমেরিকার শিরোপা নিজেদের করে নিয়েছে আলবিসেলেস্তেরা।

অবশ্য টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ছন্দে ছিল আর্জেন্টিনা। বিশেষ করে মেসি ও দলের ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজ ছিলেন দুর্দান্ত।

প্রতিপক্ষের জালে একের পর এক গোল জমা করেছেন এ দুজন। এবার মার্টিনেজ জানালেন, তার এই দুর্দান্ত হয়ে ওঠার নেপথ্য নায়ক মেসিই। প্রতিটি ম্যাচেই নানারকম বক্তব্য দিয়ে তাকে উজ্জীবিত রেখেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

মার্টিনেজ বলেছেন, বিশেষ করে ফাইনালে মেসির তাতিয়ে দেওয়া এক বক্তব্য ইতিহাস হয়ে থাকবে তার কাছে।

কি বলেছিলেন মেসি সেদিন? মার্টিনেজের জবাব, ‘মেসি যা বলেছিল সেদিন তার সবকিছু আমি বলব না। আমি এটাই বলব জাতীয় দলে খেলতে পারাটা, মেসির কথা শুনতে পারা এবং তাকে খেলতে দেখতে পারাটা সত্যিই বিশেষ কিছু।আসলে কোপার শিরোপা জয় করাটা পুরো দলেরই লক্ষ্য ছিল।

জয়ের পর মেসিকে জড়িয়ে ধরা ছিল একটি বিশেষ মুহূর্ত। এটা পরিশ্রম, একাগ্রতা, দৃঢ়তা, শৃংখলা এবং দলগত প্রচেষ্টার ফসল। মেসি একজন বিজয়ী। কোপায় আমরা ভালো করেছি কারণ আমাদের কোন কিছু নিয়েই দুশ্চিন্তা করতে হয়নি। ভালো খাবার, সুন্দর অনুশীলনের জায়গা কোন কিছু নিয়েই আপনি অভিযোগ করতে পারবেন না।’

আর দলটির নেতা মেসি বলেই এসব সম্ভব হয়েছে বলে জানান মার্টিনেজ। তিনি বলেন, ‘মেসি একজন নেতা, তিনি নিজেই একজন চ্যাম্পিয়ন।’

২৩ বছর বয়সি আর্জেন্টাইন তারকা মার্টিনেজ ২০১৯ সালে নেদারল্যান্ডের ক্লাব আয়াক্সে যোগ দেন। পরবর্তীতে আর্জেন্টিনা জাতীয় দলে ডাক পান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *