নিউজিল্যান্ডের বিপক্ষে কেমন উইকেট চান, জানালেন সাকিব

গত কয়েক মাস ধরে দারুণ ছন্দে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলংকায় গিয়ে টেস্ট জিতে এসেছে। এরপর জিম্বাবুয়ের মাটিতে তাদেরকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছে। এর আগে একমাত্র টেস্টও জিতেছে। এরপর ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ নিজের করে নিয়েছে।

এতেই তৃপ্ত হয়নি টাইগাররা। ঘরে মাঠে পরাশক্তি অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিজের করে নিয়েছে মাহমুদউল্লাহর দল।

এবার বাংলাদেশের লক্ষ্য ঘরের মাঠে নিউজিল্যান্ড বধ। আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে খুব নিচু ও ধীরগতির উইকেটে খেলা হয়েছে। যে কারণে গোটা সিরিজে রানের দেখা মেলেনি। দলগত ১০০ রান করতেই ব্যাটসম্যানদের নাভিঃশ্বাস হওয়ার উপক্রম।

ওই সিরিজে দুর্দান্ত বল করে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন সাকিব।

সেই সিরিজ জেতার পর এবার নিউজিল্যান্ডের বিপক্ষে কেমন উইকেট চান বিশ্বসেরা অলরাউন্ডার?

এক গণমাধ্যমের এমন প্রশ্নের জবাবের সাকিব উত্তরে তিনি বলেছেন, ‘টি-টোয়েন্টি যেখানেই খেলা হোক, সাধারণত ভালো উইকেটে খেলা হয়। নিউজিল্যান্ডের সঙ্গে বেটার উইকেটে খেলে যেতে পারলে আমাদের জন্য হয়তো ভালো হবে।’

তবে মূল সিদ্ধান্তটা টিম-ম্যানেজম্যান্টের কাঁধেই বলে জানালেন সাকিব।

বললেন, ‘এটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত, তারা কোন উইকেটে বা কী ধরনের উইকেটে খেলে যেতে চায়। যেটাই হোক, আমাদের মানিয়ে নিতে হবে। যেহেতু আমাদের দেশে খেলা, তাই অজুহাত দেওয়ার কোনো সুযোগ নেই।’

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *