ফেরদৌসের এই কাহিনী সত্য নয়

ফেরদৌসের এই কাহিনী সত্য নয়

জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস অভিনয়ে নিয়মিত কাজ করেন। এছাড়া সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মকাণ্ডেও সক্রিয় তিনি। এসবের পাশাপাশি একজন সৌখিন লেখকও তিনি। ২০০১ সালের একুশের বই মেলায় প্রথমবার ‘হঠাৎ বৃষ্টি এবং’ নামের একটি বই প্রকাশ করেছিলেন। সেটি তখন সমাদৃত হলেও এরপর আর কোনো বই প্রকাশ করেননি এই চিত্রনায়ক।

২০ বছর পর আবারও তিনি একটি বই প্রকাশ করছেন। এটির নাম ‘এই গল্প সত্য নয়’। এরই মধ্যে বইটি লেখার কাজ সম্পন্ন করেছেন। আগামী বছরের একুশের বই মেলায় এটি প্রকাশ করবেন ফেরদৌস।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি সাংবাদিকতার ছাত্র ছিলাম। তাই লেখালেখির কাজটি করতে আমার ভালোই লাগে। তবে তা ডায়েরির পাতাতেই থাকে বেশি। কিছুদিন আগে কলকাতা থেকে দার্জিলিং ভ্রমণ করেছিলাম।

সেই ভ্রমণের অভিজ্ঞতা নিয়েই এবারের বই লেখা। পাশাপাশি এতে ঘটে যাওয়া একটি ঘটনাও স্থান পেয়েছে। আশা করছি বইটি উপভোগ্যই হবে।

এদিকে দীর্ঘ সময় ধরে শুটিংয়ে নেই এই অভিনেতা। চলতি মাসের শেষদিকে হৃদি হকের পরিচালনায় ‘১৯৭১ সেইসব দিন’ ছবির মাধ্যমে শুটিংয়ে ফিরবেন তিনি। এরপর পর্যায়ক্রমে অন্য অসমাপ্ত ছবিগুলোর শুটিং শুরু করবেন বলে জানিয়েছেন ফেরদৌস।

আফজাল হোসেনের ‘মানিকের লাল কাঁকড়া’, নুরে এলাহীর পরিচালনায় ‘রাসেলের জন্য অপেক্ষা’ ছবি দুটির কাজ শুরু করবেন কিছুদিন পর। এখলাস আবেদিনের পরিচালনায় ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ ছবিটি পুরোপুরি প্রস্তুত মুক্তি দেয়ার জন্য।

এছাড়া জিএম ফারুকের পরিচালনায় ‘যদি আরেকটু সময় পেতাম’ ছবিটিও মুক্তির প্রক্রিয়ায় আছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *