ফি মওকুফের দাবিতে বরিশালে সড়ক অবরোধ

ফি মওকুফের দাবিতে বরিশালে সড়ক অবরোধ

বরিশালে সম্মান দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফি ও সেশন চার্জ মওকুফের দাবিতে নগরীর প্রাণকেন্দ্র সদর রোড আড়াই ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

সরকারি মহিলা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা সোমবার বেলা ১১টায় থেকে বেলা দেড়টা পর্যন্ত টাউন হলের সামনে এই অবরোধ কর্মসূচি পালন করে।

এর আগে নিজ নিজ কলেজের সামনে মানববন্ধন পালন করেন শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে সদর রোডে এসে সড়ক অবরোধ করলে পুলিশি হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, প্রায় দুই বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। অনলাইনেও ক্লাস হয়নি। অথচ হঠাৎ করে অল্প সময়ের মধ্যে পরীক্ষার জন্য ফরম পূরণ করতে বলা হয়েছে।

এতে সেশন চার্জ, শিক্ষা সফর ফি, সেমিনার ফিসহ নানা ধরনের অযাচিত ফি নির্ধারণ করেছে কলেজ কর্তৃপক্ষ। তাই বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত ফি ছাড়া কলেজ কর্তৃক সব ফি মওকুফের দাবি জানান তারা।

কর্মসূচিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন।

কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, একেকটি কলেজে হাজার হাজার শিক্ষার্থী রয়েছে। অথচ কিছু শিক্ষার্থী গত কয়েকদিন ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। তারা বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানান ওসি নুরুল ইসলাম।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *