মেসির অভাব বুঝতে দিল না বার্সার সতীর্থরা (ভিডিও)

মেসির অভাব বুঝতে দিল না বার্সার সতীর্থরা (ভিডিও)

মেসি আর বার্সেলোনার কেউ নন, সে খবর ১০ দিন পুরনো হয়ে গেছে।

স্টেডিয়ামজুড়ে মেসির অনুপস্থিতিতেও তার বন্দনা চোখে পড়েছে। রোববার রাতে ন্যু ক্যাম্পে খেলা শুরুর ১০ মিনিটের মধ্যে গ্যালারির কয়েক হাজার দর্শক ‘মেসি মেসি’ রবে মুখরিত করে তোলে স্টেডিয়াম।

তবে মাঠের খেলায় মেসির অভাব বুঝতেই দেয়নি বার্সেলোনার খেলোয়াড়েরা।

লা লিগার চলতি মৌসুমটা উড়ন্ত সূচনা করেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। শক্তিশালী প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদকে ৪-২ গোলে হারিয়েছে বার্সেলোনা।

মাঠের পারফরম্যান্সে মনেই হয়নি বার্সার এই দলে মেসি খেলছেন না। প্রতিপক্ষের গোলমুখ বরাবার ১৩টি শট নিতে পেরেছে বার্সা, যার আটটি ছিল লক্ষ্য বরাবর। আর ১১টি শট নিতে পেরেছে সোসিয়েদাদ, যার মাত্র তিনটিই লক্ষ্যে রাখতে পেরেছেন তারা।

ম্যাচের ১৯ মিনিটে লিড নেয় বার্সা। মেমফিস ডিপাইয়ের দারুণ এক ফ্রি কিকে জেরার্ড পিকে দলকে এগিয়ে দেন। এরই সঙ্গে বার্সার জার্সিতে গোলের হাফসেঞ্চুরি পূরণ হলো স্প্যানিশ ডিফেন্ডারের।

বিরতির ঠিক আগে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের ক্রসে দুর্দান্ত হেডে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিন ব্র্যাথওয়েট।

২-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুদল। বিরতির পর গোল শোধ করবে কী তৃতীয় গোলটি হজম করে সোসিয়েদাদ।

জোড়া গোল করে স্প্যানিশ লিগের ইতিহাস তৈরি করেন ব্র্যাথওয়েট। ব্র্যাথওয়েটের আগে কোনো ডেনিশ ফরোয়ার্ডই স্প্যানিশ লিগে জোড়া গোল করে দেখাতে পারেননি।

জর্দি আলবার ক্রসে ৫৯তম মিনিটে ব্র্যাথওয়েটের দেওয়া গোলের পর ২০ মিনিট পর্যন্ত ৩-০ স্কোরলাইন খেলা এগিয়ে যায়।

এর পর মাত্র ৩ মিনিটের ব্যবধানে দুটি গোল শোধ করে খেলায় টান টান উত্তেজনা ফিরিয়ে আনে সোসিয়েদাদ।

৮২ মিনিটে লোবেতে সেনফুইগস প্রথম গোলটি শোধ করেন। আর ৮৫ মিনিটে সোসিয়েদাদের স্প্যানিশ লেফ্ট উইং মিকেল ওয়ারজাবাল দ্বিতীয় গোলটি করেন।

হঠাৎ দুই গোল হজম করে কিছুটা শঙ্কাতেই পড়ে যায় বার্সা। খেলার স্কোরলাইন যখন ৩-২, সমতায় ফিরতে মরিয়া সোসিয়েদাদ। কিন্তু বার্সার সার্জি রবার্তোর কারিশমায় তা আর হয়ে উঠেনি সোসিয়েদাদের।

৯১তম মিনিটে দারুণ এক গোলে সোসিয়েদের জালে ‘এক হালি’ পূরণ করেন রবার্তো। রেফারির শেষ বাঁশিতে ৪-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এদিকে বর্তমান চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদও লা লিগায় দুর্দান্ত শুরু করেছে। আনহেল কোরেয়ার জোড়া গোলে সেল্তা ভিগোকে হারিয়েছে ২-১ গোলে।

ম্যাচ হাইলাইটস দেখুন—

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *