যারা মুজিবকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল, তারাই আজ মুছে যাচ্ছে’

যারা মুজিবকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল, তারাই আজ মুছে যাচ্ছে’

যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল, তারাই আজ মুছে যাচ্ছে ইতিহাসের পাতা থেকে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি রোববার সকালে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ধানমন্ডি ৩২ নম্বরের সিঁড়িতে নিথর পড়ে থাকা শরীর শুধু একজন জাতির পিতার নয়, একজন স্বাধীনতার স্থপতির।

’সে রক্তাক্ত নিথর শরীর ছিল সবুজ-শ্যামল বাংলার প্রতীক, মাটি ও মানুষের আজন্ম ধারকের বুক বিদীর্ণ করেনি বুলেট, করেছিল তারই অর্জিত বাংলাদেশের পতাকার মতো উদার লাল-সবুজের হৃদয়’।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু হত্যার কুশীলবরা এখনও সক্রিয়, তারা চায় না দেশের উন্নয়ন হোক, পদ্মাসেতু, মেট্রোরেল কর্ণফুলী টানেল হোক।

বিএনপির শাসনামলে পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন হয়নি, তারা পাহাড়িদের সংঘর্ষে উস্কে দিয়েছিলো উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ১২ বছর আগের পার্বত্য চট্টগ্রাম আর আজকের পার্বত্য চট্টগ্রাম এক নয়, আজকে পাহাড়ি এলাকায় উন্নয়ন -অর্জনে সমৃদ্ধ।

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে রাঙ্গামাটি প্রান্তে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুসা মাতব্বর।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *