শোক দিবসে সাকিবের ফেসবুক স্ট্যাটাস

শোক দিবসে সাকিবের ফেসবুক স্ট্যাটাস

আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। ইতিহাসের জঘন্যতম ও নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ সালের এই কালরাতে।

সেদিন রাতে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বুক।

ঘাতকের হাতে সেদিন আরও প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের, কর্নেল জামিল।

শোকের এই দিনে বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছেন টি-টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন সাকিব। লিখেছেন, শোকের এই দিনে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে।

১৯৭৫ সালের আজকের এই দিনে সপরিবারে নিহত হন হাজার বছরের শ্রেষ্ঠ এই বাঙালি। এই শোককে শক্তিতে পরিণত করে আমরা জাতির পিতার রেখে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব বহুদূর।

প্রসঙ্গত অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন সাকিব। জুলাই মাসের আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ হয়েছেন। আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ফরম্যাটে র্যাংকিংয়ে শীর্ষে উঠেছেন।

বর্তমানে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। সেপ্টেম্বরের আগেই দেশে ফিরে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। খেলবেন নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *