খুলনায় সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ আ.লীগের

খুলনায় সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ আ.লীগের

খুলনা জেলার রুপসা উপজেলার শিয়ালি গ্রামে হিন্দু সম্প্রদায়ের মন্দির, বাড়ি-ঘর ও দোকানপাটে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আওয়ামী লীগ।

মঙ্গলবার সন্ধ্যায় দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে বলেন, এ ধরনের হামলা মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি জাতির হাজার বছরের আবহমান ঐতিহ্য, সংস্কৃতি ও সাম্প্রদায়িক সম্প্রীতির মূলে কুঠারাঘাতের শামিল।

বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, এ দেশে কোনো ধর্মীয় সম্প্রদায়ের ওপর যেকোনো প্রকার হামলা কোনোভাবেই কাক্সিক্ষত নয়।

ওবায়দুল কাদের আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অসাম্প্রদায়িকতার নীতিকে প্রাধান্য দিয়ে রাষ্ট্র পরিচালনা করছেন। যোকোনো ধরনের ধর্মীয় সহিংসতার বিরুদ্ধে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

এ ধরনের ঘটনার সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। ইতোমধ্যে হামলাকারীদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে স্থানীয় প্রশাসন তৎপর রয়েছে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। একইসঙ্গে সরকারের পক্ষ থেকে হামলায় ক্ষতিগ্রস্তদের ন্যায্য ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে।

বিবৃতিতে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক বাংলাদেশে একটি কুচক্রি মহল পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক উসকানি সৃষ্টি করে সর্বদা ফাঁয়দা লুটতে চায়। সারাদেশে এ ধরনের সাম্প্রদায়িকতার বিষবাষ্প সৃষ্টিকারীদের সরকার বরাবরই কঠোর অবস্থানে।

ঐতিহাসিক সংগ্রামের মধ্য দিয়ে ধর্মনিরপেক্ষ-অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক যে চেতনার উন্মেষ হয়েছে তা অক্ষুন্ন রাখা আমাদের পবিত্র দায়িত্ব। বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুক্তিযুদ্ধের পক্ষে সকল অসাম্প্রদায়িক শক্তিকে সাম্প্রদায়িক এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *