আগ্রহ বাড়ছে মেহমানে

আগ্রহ বাড়ছে মেহমানে

বর্তমান সময়ে ধারাবাহিক নাটকের চেয়ে একখণ্ডের নাটকের প্রতি দর্শকের আগ্রহ বেশি। তাই অধিকাংশ অভিনয়শিল্পী এখন ধারাবাহিক নাটকে অভিনয়ে অনীহা দেখান। তারপরও গল্প এবং নির্মাণশৈলীর কারণে হাতেগোনা কয়েকটি ধারাবাহিক নাটক জনপ্রিয়তা পায়। তার মধ্যেই অন্যতম একটি নাটক ‘মেহমান’।

আহসান আলমগীরের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আল হাজেন। এটি রবি,সোম ও মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে প্রচার হচ্ছে। নাটকটি অল্প সময়ের মধ্যেই দর্শকের কাছে প্রশংসা কুড়িয়েছে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন জাকিয়া বারী মম, সাজু খাদেম, আরফান আহমেদ, নিলয় আলমগীর, রওনক হাসান, তানজিকা, অর্ষা, ফজলুর রহমান বাবু, চিত্রলেখা গুহ, মুনিরা মিঠু, ডা. এজাজুল ইসলাম, মাহমুদুল ইসলাম মিঠু, মারজুক রাসেল, জয়রাজ প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাচ্ছে- রহমান মিয়া গ্রামের সম্পদশালী মানুষ, স্বভাবে বেশ কৃপণ। তার স্ত্রী শেফালী একেবারে ভিন্ন মেরুর মানুষ, অনেক দিল দরিয়া মানুষ। প্রতি বেলায় তার ঘরে মেহমান থাকা চাই-ই চাই।

এ নিয়ে স্বামী-স্ত্রীর দা-কুমড়া সম্পর্ক। কিন্তু স্ত্রী এতটাই মেজাজি, রহমান ভয়ে স্ত্রীর কথা টপকাতে পারে না। এই দম্পতির কোনো সন্তান নাই, কাদের ও ময়নাকে তারা ছোট থেকেই লালন পালন করছে। তাই কাদের ও ময়না তাদের মা-বাবা ডাকে। বড় বিপদে আছে কাদের ও ময়না। বাবার পক্ষ নিলে মা রাগ করে, মায়ের পক্ষ নিলে বাবা রাগ করে। বাধ্য হয়েই কাদের ও ময়না বাবা-মা’র সঙ্গে তাল মিলিয়ে চলে। এভাবেই আরও কিছু ঘটনায় নাটকের গল্প এগিয়ে যাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *