ব্রাজিল-স্পেন ফাইনাল দেখবেন যেভাবে

ব্রাজিল-স্পেন ফাইনাল দেখবেন যেভাবে

আর কিছুক্ষণ পরই শুরু হবে টোকিও অলিম্পিক ফুটবলের ফাইনাল ম্যাচ। জাপানের ইয়োকোহামা আন্তর্জাতিক স্টেডিয়ামে সোনা জয়ের লড়াইয়ে মুখোমুখি ব্রাজিল ও স্পেন।

২০১৪ বিশ্বকাপ আর ২০১৬ অলিম্পিক ফুটবলের মতো এবারও ফাইনাল লড়াইয়ে লাতিন বনাম ইউরোপ। ফেভারিট হয়েই দুই দল উঠেছে টুর্নামেন্টের ফাইনালে। তবে ফাইনালের লড়াইয়ে কারা ফেভারিট তা বলা মুশকিল।

কারণ গোটা টুর্নামেন্টে দুই দলের পারফরম্যান্সই নজরকারা। দুই দলই তাদের গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টারফাইনালে উঠে। দুই ম্যাচ জিতে এবং এক ম্যাচ ড্র করে ‘ডি’ গ্রুপে চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। আর একটি জয় ও দুটি ড্র নিয়ে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয় স্পেন।

কোয়ার্টার ফাইনালে মিশরকে এবং সেমিফাইনালে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

আর কোয়ার্টার ফাইনালে আইভরি কোস্ট এবং সেমিফাইনালে স্বাগতিক জাপানকে হারিয়ে ফাইনালে ব্রাজিলের মুখোমুখি স্পেন।

২৯ বছরের খরা মেটাতে চায় লা ফিউরা রোজারা। আর সেলেকাওদের সামনে টানা দ্বিতীয় স্বর্ণ জয়ের সুযোগ। এক কথায় হাড্ডাহাড্ডি লড়াই হবে তা নিশ্চিত। দুই দলের আছেন সেরা খেলোয়াড়।

গোটা টুর্নামেন্ট মাতিয়েছেন রিচার্লিসন, লুইস ডকলাস, ক্লাউদিনহো, চুনহা আর পাউলিনহোরা। অন্যদিকে স্পেন দলের ৬ খেলোয়াড়ই সদ্য অনুষ্ঠিত ইউরো কাপের তারকা।

ফুটবলের এই মহারণ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। খেলাটি দেখতে মুখিয়ে আছেন ফুটবলপ্রেমীরা।

বাংলাদেশ থেকে এ ম্যাচ দেখা যাবে টিভিতে। সনি টেন টু ও পিটিভি স্পোর্টস ম্যাচটি সম্প্রচার করবে। যাদের সামনে ডিশ সংযোগের টিভি নেই তারা অনলাইনে দেখতে পারেন। সনি লাইভ ও টফি অ্যাপে সহজেই দেখা যাবে অলিম্পিক ফুটবলের ফাইনাল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *