বাংলাদেশের জয়কে অঘটন বলার পর এবার যা বলল ভারতীয় গণমাধ্যম

বাংলাদেশের জয়কে অঘটন বলার পর এবার যা বলল ভারতীয় গণমাধ্যম

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই জয়ে বাংলাদেশ দলের প্রশংসায় যখন পঞ্চমুখ বিশ্বক্রিকেট তখন ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে এই জয় দেখেছে ‘অঘটন’ হিসেবে!

বুধবার অস্ট্রেলিয়াকে টানা দ্বিতীয়বারের মতো হারানোর পর কলকাতার আনন্দবাজার পত্রিকা শিরোনাম করে — ‘ফের অঘটন, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ’।

এভাবেই বাংলাদেশের এই জয়কে খাটো করা হয়েছিল ‘অঘটন’ শব্দ জুড়ে দিয়ে।

কিন্তু এবার আর সেই পথ মাড়ায়নি গণমাধ্যমটি অনলাইন ভার্সন। বাংলাদেশ দলের জন্য প্রশংসার ফুলঝুড়ির পসরা মিলিয়ে বসেছে। টাইগারদের প্রাপ্য সম্মানটাই দিয়েছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়কে বিশ্বক্রিকেটে চমক হিসেবে উপস্থাপন করেছে সংবাদমাধ্যমটি।

সবচাইতে বড় বিষয়- নিজ দেশের আর সব গুরুত্বপূর্ণ খবর রেখে বাংলাদেশের সিরিজ জয়ের খবরকে লিড করেছে তারা। অনেকটা সময় ধরে এ খবরটি লিড রয়েছে। প্রতিবেদনের শিরোনামে তারা লিখেছে – ‘বাংলাদেশের চমক, দুই ম্যাচ বাকি থাকতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজ জয়। ’

প্রতিবেদনের কোথাও আগেরবারের মতো ‘অঘটন’শব্দটির ছোঁয়াটুকুও নেই। সেখানে বলা হয়েছে – সিরিজে এখনও দুই ম্যাচ বাকি। তার আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতে গেল বাংলাদেশ।

স্বপ্নের ফর্মে রয়েছে বাংলাদেশের ক্রিকেট। উল্টো দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দিন যত এগিয়ে আসছে, তত চিন্তার ভাঁজ বাড়ছে অস্ট্রেলিয়ার।

এরপর বাংলাদেশের বোলারদেরও ভুয়সী প্রশংসা করা হয়েছে প্রতিবেদনে। আনন্দবাজার পত্রিকা লিখেছে – এই সিরিজে বাংলদেশের বোলারদের বিরুদ্ধে রানই করতে পারছেন না অসি ব্যাটসম্যানরা।

প্রথম ম্যাচে বাংলাদেশের ১৩১ রানের জবাবে অস্ট্রেলিয়া ১০৮ রানের বেশি করতে পারেনি। পরের ম্যাচে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১২১ রান তোলে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *