ট্রেনের মধ্যে জিম, পার্লার, বাগান!

ট্রেনের মধ্যে জিম, পার্লার, বাগান!

সুপারইয়াট থেকে বিলাসবহুল ব্যক্তিগত বিমান, বিখ্যাত ফরাসি ডিজাইনার থিয়েরি গাগেইনের নকশা নিয়ে নতুন করে বলার কিছু নেই। টেক জায়ান্ট অ্যাপলের সাবেক সিইও স্টিভ জবসের ব্যক্তিগত ইয়াট ‘ভেনাস’ এর নকশা করে আলোচনায় এসেছিলেন তিনি। এবার আস্ত একটা ব্যক্তিগত বিলাসবহুল ট্রেনের নকশা করে তাক লাগিয়ে দিয়েছেন থিয়েরি।

দ্য জি ট্রেন নামে ব্যক্তিগত মালিকানার জন্য নকশা করা এই স্মার্ট ট্রেনটি লম্বায় প্রায় ১,৩০০ ফুট । এই ট্রেনে থাকবে মোট ১৪টি কামরা।

ট্রেনের মালিকের জন্য থাকবে একটি বিশাল বিলাসবহুল কামরা। থাকবে অন্তত ১১৮ জন অতিথি থাকার জন্য অতিথিকক্ষ। এই ট্রেনে যুক্তরাষ্ট্র ও ইউরোপের রেলপথে ভ্রমণ করা যাবে ।

৩৫ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত ট্রেনটির সর্বোচ্চ গতিবেগ হবে ঘণ্টায় ১৬০ কিলোমিটার।

ট্রেনটিতে ব্যবহার করা হয়েছে স্মার্ট গ্লাস। এই গ্লাস চাইলে কাঁচের মতো স্বচ্ছ করে রাখা যাবে। এবার বাইরের কিছু না দেখতে চাইলে অস্বচ্ছ করা যাবে। চাইলে কাঁচের রং বদলেও ফেলা যাবে।

ট্রেনটিতে আছে একটা জিম, আছে স্পা সেন্টার, পার্লার। আছে খাবারের জন্য আলাদা কামরা। রয়েছে অতিথিদের আড্ডা দেওয়ার জায়গা। এমনকি ট্রেনের মধ্যে একটি বাগানও আছে।

অবশ্য যাত্রী পরিবহনের কাজে এই বিলাসবহুল ট্রেন ব্যবহৃত হবে না। কোনো ধনকুবের ব্যক্তিগতভাবে ব্যবহারের জন্যই কিনতে পারবেন এই ট্রেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *