ঢাকাThursday , 5 May 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

পর্যটকদের ওপর হামলার পর জাফলংয়ে প্রবেশ ফি নেওয়া বন্ধ

admin
May 5, 2022 1:54 pm
Link Copied!

সিলেটের জাফলং পর্যটনকেন্দ্রে প্রবেশ ফি (টিকিট) কেনাকে কেন্দ্র করে পর্যটকদের ওপর অতর্কিত হামলার পর ঈদ উপলক্ষে

আগামী সাতদিন প্রবেশ ফি নেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে এখন থেকে আগামী সাতদিন জাফলং পর্যটনকেন্দ্রে ঢুকতে প্রবেশ ফি হিসেবে ১০ টাকা দেওয়া লাগবে না পর্যটকদের।

বৃহস্পতিবার (৫ মে) সন্ধ্যা সোয়া ৬টায় সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, এখন থেকে পর্যটনকেন্দ্রে প্রবেশের জন্য ১০ টাকার এন্ট্রি ফি আগামী সাতদিন না নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এরই মধ্যে নির্দেশ কার্যকর করা হয়েছে।

জেলা প্রশাসক বলেন, জাফলং পর্যটনকেন্দ্রে প্রবেশ ফি কাটার দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবকদের দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে।

হামলার সঙ্গে জড়িত পাঁচজনকে আটক করা হয়েছে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পর্যটকদের নিরাপত্তায় পুলিশ, ট্যুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘পর্যটকদের নিরাপত্তার জন্য সব কিছু করা হচ্ছে। পর্যটকরা যাতে নিরাপদে স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারেন সেজন্য জেলা ও পুলিশ প্রশাসন কাজ করছে।’

এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, ‘জাফলং পর্যটনকেন্দ্র পরিষ্কার-পরিচ্ছন্ন ও উন্নয়নকাজের

জন্য পর্যটনকেন্দ্রে প্রবেশ ফি ১০ টাকা করে নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। আমার আগের জেলা প্রশাসকের নেতৃত্বে পর্যটন

সংক্রান্ত কমিটি এ সিদ্ধান্ত নিয়েছিল। স্থায়ীভাবে প্রবেশ ফি প্রত্যাহার করতে হলে ওই কমিটির সভায় আলাপ আলোচনা করে তা করতে হবে।’

এদিকে পর্যটকদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ।

একই সঙ্গে তিনি গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অপসারণ ও জাফলং পর্যটনকেন্দ্রে প্রবেশ ফি হিসেবে ১০ টাকা নেওয়া বন্ধের দাবি জানান।

উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ বলেন, জাফলং পর্যটনকেন্দ্রে ১০ টাকার টিকিটের জন্য পর্যটকদের ওপর হামলা বৃহত্তর জৈন্তাবাসীর জন্য লজ্জার। অবিলম্বে অযৌক্তিক এ টিকিট কাউন্টার বন্ধ করে দিতে হবে।

তিনি বলেন, ‘জাফলং শুধু গোয়াইনঘাট উপজেলার নয়, এটি বৃহত্তর জৈন্তাবাসীর সম্পদ। এখানে পর্যটকরা নিরাপত্তা না পেলে আসবেন না। এজন্য আমরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবো।’

এর আগে দুপুর ২টার দিকে ১০ টাকার টিকিট না কাটায় লাঠিসোটা নিয়ে পর্যটকদের ওপর হামলা করেন উপজেলা প্রশাসনের

টোল কাউন্টারে নিযুক্ত স্বেচ্ছাসেবকরা। হামলায় নারী, শিশুসহ অনন্ত পাঁচ পর্যটক আহত হন। এ ঘটনায় হামলাকারী পাঁচজনকে আটক করেছে পুলিশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।