ভারতে আবারও ৪০ হাজার ছাড়াল দৈনিক সংক্রমণ, বেড়েছে মৃত্যু

ভারতে আবারও ৪০ হাজার ছাড়াল দৈনিক সংক্রমণ, বেড়েছে মৃত্য

ভারতে আবারও ৪০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৬২৫ জন। এর আগে মঙ্গলবার দেশটিতে আক্রান্ত হয়েছিলেন ৩০ হাজার ৫৪৯ জন।

ভারতের গণমাধ্যম হিন্দুস্তান টাইমস বুধবার এ তথ্য জানায়।

খবরে বলা হয়, ভারতে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ বেড়েছে। মঙ্গলবারের চেয়ে বুধবার ১২ হাজার বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।
এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৭ লাখ ৬৯ হাজার ১৩২ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৬২ জনের। মঙ্গলবার মৃত্যু হয়েছিল ৪২২ জনের।

এর আগে গত সপ্তাহের মঙ্গলবার ১৩২ দিন পর দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নামার পর থেকে বেড়েই চলছিল করোনা সংক্রমণ। বুধবার আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৬৫৪ জন, বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৫০৯ জন, শুক্রবার আক্রান্ত হয়েছিলেন ৪৪ হাজার ২৩০ জন, শনিবার আক্রান্ত ৪১ হাজার ৬৪৯ জন, রোববার আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৮৩১ জন, সোমবার আক্রান্ত হন ৪০ হাজার ১৩৪ জন। তবে মঙ্গলবার সংক্রমণ কিছুটা কম ছিল। এরপর বুধবার আবারও দেশটিতে দৈনিক সংক্রমণ ৪০ হাজার ছাড়াল।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ১৯ কোটি ৯৬ লাখ ১১ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪২ লাখ ৪৯ হাজার জনের

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *