ছক্কার পরের বলে ক্যাচ তুলে সাজঘরে

ছক্কার পরের বলে ক্যাচ তুলে সাজঘর
জশ হ্যাজলউডের করা আগের বলেটি ডিপ ব্যাকওয়ার্ স্কয়ারের ওপর দিয়ে ছক্কা হাঁকান বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ঠিক পরের বলে লং অপের ওপর দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে হেনরিকসের হাতে ক্যাচ তুলে দেন রিয়াদ। ১২.২ ওভারে দলীয় ৭৩ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন অধিনায়ক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে নিজেদের স্বভাব সুলভ ক্রিকেট খেলতে পারছেন না টাইগাররা ব্যাটসম্যানরা।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে প্রথম জয়ের আশায় টস হেরে ব্যাটিংয়ে নেমেই বিপাকে স্বাগতিক বাংলাদেশ দল।

৭ ওভারে মাত্র ৩৭ রানে সাজঘরে ফিরেছেন দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম শেখ।

৩.৩ ওভারে দলীয় ১৫ রানে জশ হ্যাজলউডের গতির বলে বোল্ড হয়ে ফেরেন সৌম্য। ৯ বলে মাত্র ২ রান করে ফেরেন এ ওপেনার।

দলকে খেলায় ফেরানোর আগেই বিপদে পড়েন অন্য ওপেনার নাঈমও। দলীয় ৩৭ রানে ২৯ বলে দুই চার ও দুই ছক্কায় ৩০ রান করে অ্যাডাম জাম্পার স্পিনে বিভ্রান্ত হয়ে ফেরেন টাইগার এ ওপেনার।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। অসিদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরের এই ভেন্যুতেই অনুষ্ঠিত হবে।

এই ম্যাচের আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে চারবারের সাক্ষাতে একক আধিপত্য বিস্তার করে জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

এই প্রথমবার টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে দ্বিপাক্ষিক সিরিজে অসিদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল।

বাংলাদেশ: সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামিম হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া: জশ ফিলিপি, অ্যালেক্স কেরি, মিসেল মার্স, ময়েস হেনরিক্স, অ্যাস্টন আগার, ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, মিসেল স্টার্ক, অ্যান্ডু টাই, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *