ঢাকাTuesday , 26 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

‘দেশের বিচার এখন ব্যবস্থা অন্তরীণ’

admin
April 26, 2022 2:56 am
Link Copied!

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  দুঃখ ও হতাশা নিয়ে বলেছেন, আজ আমাদের জীবনের কোনো নিরাপত্তা নেই,সন্তানদেরও ভবিষ্যতের কোনো নিরাপত্তা নেই,  মানুষের শিক্ষা, চিকিৎসারও কোনো নিশ্চয়তা নেই।

সোমবার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত  ইফতার মাহফিলে দলীয় কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ বর্গীদের মতো দেশের অর্থসম্পদ ও শান্তি লুট করে নিয়ে যাচ্ছে। দেশে রন্ধ্রে রন্ধ্রে দূর্নীতি, চুরি, ডাকাতি, যা কল্পনার বাইরে।

এদেশে আপসে কোনো মিমাংসা হয়নি, আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগ করাতে হবে।

ঢাকার নিউ মার্কেটের ঘটনাকে উল্লেখ করে মির্জা ফখরুল আবারও জোর দিয়ে বলেন, সংর্ঘষে যারা নেতৃত্ব দিয়েছিলেন তারা সবাই সরকারি দলের ছাত্রলীগের নেতাকর্মী ।

সহিংসতাকারীরা এখনও গ্রেফতার হয়নি। অথচ বিএনপির নেতাসহ ২৪ জনের নামে মামলা দেওয়া হয়েছে। এ থেকে বুঝা যায় দেশে কোনো বিচার নেই, দেশে আইনের শাসন নেই।

বিএনপির মহাসচিব বলেন ,যারা কিছু জানে না তাদের আদালতে নিয়ে ৩ দিনের রিমান্ড দিলো আদালত। এখান থেকে বুঝা যায় এদেশের শাসন ব্যবস্থা কেমন।

এদেশের পুলিশ প্রশাসনের অবস্থাটা কী? এদেশের আদালতের অবস্থাটা কী? এই বিচার ব্যবস্থা এখন অন্তরীন।

মির্জা ফখরুল ইসলাম আক্ষেপ করে বলেন, মুক্তিযুদ্ধ আমরা করে ছিলাম সুখী সমৃদ্ধ শান্তিপূর্ন গণতান্ত্রিক বাংলাদেশ পাওয়ার জন্য। স্বাধীনতার ৫০ বছর পরও বলতে হচ্ছে সেই বাংলাদেশ আমরা পাইনি।

তিনি বিএনপির নেতা কর্মীদের উদ্দ্যেশে বলেন, দলকে সুসংগঠিত করতে ঐক্যবদ্ধ হয়ে এক সঙ্গে কাজ করতে হবে।

ফ্যাসিবাদ সরকারের বিরুদ্ধে দেশের মানুষকে মুক্তি দিতে লড়াই সংগ্রাম চালিয়ে যাওয়ারও আহ্বান জানান ফখরুল।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক

তার ছোট ভাই মির্জা ফয়সল আমিনসহ বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের শতাধিক নেতাকর্মী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।