ঢাকাMonday , 25 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

সরকারের বারোটা বাজাতে দু-চারজন পুলিশই যথেষ্ট: ব্যারিস্টার সুমন

admin
April 25, 2022 1:28 pm
Link Copied!

আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুটপাতের জন্য নিজের পার্টি অফিস ভেঙে দিয়েছেন।

আর আপনারা তার (প্রধানমন্ত্রীর) নাম ব্যবহার করে মানুষের জায়গা দখল করছেন। সব দোষ সরকারের। সরকারের বারোটা বাজানোর জন্য আপনাদের মতো দু-চারজন পুলিশ অফিসারই যথেষ্ট।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে নাগরিক সমাবেশ এসে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, পুলিশ কীভাবে নিজেদের বদনাম কামায়? সরকারের কীভাবে বারোটা বাজায়? একটা বাচ্চাকে ধরে নিয়ে গেলো এখান থেকে।

১৩/১৪ বছরের বাচ্চাকে থানায় ভেতর ঢুকায় রাখলেন। তার বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট নেই।

আপনারা কী জানেন না ওয়ারেন্ট হলেও তো একটা শিশু বাচ্চাকে নিতে পারেন না। অনেক প্রসিডিউর মেইনটেইন করতে হয়।

আমি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ করবো- আশ্চার্যের বিষয় স্বরাষ্ট্রমন্ত্রী আজকে দেখলাম মিডিয়াতে আপনি নাকি বলেছেন, একটা সিদ্ধান্ত পুলিশের জায়গা রিপ্লেসের পর কাজ হবে।

অথচ আপনার কথা না শুনে টানা কাজ করে যাচ্ছে। মানে একদিকে আপনি কথা বলছেন, আলোচনার পর সিদ্ধান্ত হবে; এখানে যে যার মতো করে কাজ করছে এবং থ্রেট দিচ্ছে।

সুমন আরও বলেন, মাঠ দখল করে এমন অবস্থা করছেন ফুটবলে আমরা সবচেয়ে তলানিতে চলে গেছি, ১৮৮ তে।

প্রধানমন্ত্রীর কাছে আমার অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর কথাও এরা এখন শুনে না। আমি জানি না এরা কেন শুনে না। পাপের একটা সীমা আছে। সীমা লঙ্ঘন করা উচিত হবে না।

আমি আইজিপি বরাবর বলবো, আপনার তো সিভিক সেন্স অনেক স্ট্রং। আমি আপনাকে চিনি, আপনার পুলিশ যারা এ ধরনের কাজ করে তাদের কন্ট্রোল করেন।

নইলে অনেক বেশি দেরি হয়ে যাবে। এত মানুষের দীর্ঘ নিঃশ্বাস নিয়ে আপনারা কোনোদিন সফল হতে পারবেন না।

রাজধানীর কলাবাগানে তেঁতুলতলা মাঠ সংরক্ষণ করাসহ মাঠ রক্ষার আন্দোলনকর্মী সৈয়দা রত্না ও তার ছেলে ঈসা আব্দুল্লাহকে পুলিশি

হয়রানির নিরপেক্ষ তদন্ত দাবিতে নাগরিক সমাবেশ করছেন সুশীল সমাজের নাগরিকেরা। সেই সমাবেশে এসে এসব কথা বলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।