ঢাকাSunday , 24 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

কলেরা-আমাশয়ে মরলেও মামলা হবে বিএনপি নেতাদের নামে: রিজভী

admin
April 24, 2022 7:59 am
Link Copied!

কলেরা, আমাশয় কিংবা আত্মহত্যা করে কেউ মারা গেলেও আইনশৃঙ্খলা বাহিনী এখন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘নিউমার্কেটের ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। দেশের বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে তাদের ছবি ছাপা হচ্ছে, ভিডিও প্রচারিত হচ্ছে।

তারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। অথচ সংঘর্ষের ঘটনায় পুলিশ মামলা করলো বিএনপি নেতার বিরুদ্ধে। বিএনপি নেতাকর্মীদের খুঁজে খুঁজে গ্রেফতার করে এ মামলায় ঢোকানো হচ্ছে।

অবস্থা এমন দাঁড়িয়েছে যেন- আমাশয়, কলেরা কিংবা অভিমানে কেউ আত্মহত্যা করলেও তার জন্য দায়ী হবে বিএনপির লোকজন।’

রোববার (২৪ এপ্রিল) দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে নাগরিক অধিকার পরিষদের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মধ্যে ঈদসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, ‘কথায় কথায় তারা উন্নয়নের কথা বলেন। মনে হয় যেন, দেশে উন্নয়নের জোয়ার বইছে।

অথচ যিনি ফুল বিক্রি করছেন, তার উন্নয়নটা কোথায়? ইট ভেঙে জীবনযাপন করা নারীটির উন্নয়ন কোথায়? সরকারের আশির্বাদপুষ্ট কিছু লোকের উন্নয়ন হয়েছে বটে।

তারা দেশের সম্পদ লুট করে কানাডায় বেগমপাড়া গড়েছেন, সম্পদের পাহাড় গড়েছেন ইউরোপ-আমেরিকায়। শেখ হাসিনার উন্নয়নের এটাই মূল বৈশিষ্ট্য।’

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা বিএনপির জীবন-মরণের প্রশ্ন উল্লেখ করে তিনি বলেন, ‘আগামী নির্বাচন অবশ্যই নির্দলীয় সরকারের অধীনে হতে হবে।

এ অবৈধ সরকারকে পদত্যাগ করতে হবে। ঐক্যবদ্ধভাবে সবাইকে আন্দোলনে নামতে হবে। এটা জীবন-মরণের প্রশ্ন। স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার প্রশ্ন।

ভোটের অধিকার আদায়ে আমাদের রাস্তায় নামতে হবে, দুর্বার আন্দোলন গড়তে হবে।’

সংগঠনের সভাপতি ডা. মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের

মুহাম্মদ রহমাতুল্লাহ, আব্দুস সাত্তার পাটোয়ারী, ফ্লোরিডা বিএনপির আহ্বায়ক ইমরানুল হক চাকলাদার, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ূন কবির বেপারী প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।