ঢাকাSunday , 24 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

ময়মনসিংহে আবারও খোলা সয়াবিন ১৯০ টাকা

admin
April 24, 2022 3:57 am
Link Copied!

ময়মনসিংহে আবারও বেড়েছে খোলা সয়াবিন তেলের দাম। খুচরায় বিক্রি হচ্ছে ১৯০ টাকায়। ঝাল বেড়ে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি।

একইসঙ্গে বেড়েছে পেঁয়াজ, রসুন ও ব্রয়লার মুরগির দাম। শনিবার (২৩ এপ্রিল) বিকেলে ময়মনসিংহের শম্ভুগঞ্জ বাজারে ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

শম্ভুগঞ্জ মধ্যবাজারের রাজলক্ষী স্টোরের বিক্রেতা নুপুর দাস বলেন, সম্প্রতি খোলা সয়াবিন তেলের দাম ১৬০ টাকায় নেমেছিল।

তবে সেসময় মিল মালিকদের লোকসানের কারণে তেল সরবরাহ বন্ধ করে দেয়। পরে আবারও মিল মালিকরা তেল দেওয়া শুরু করলে দাম বেড়ে ১৯০ টাকা টাকা হয়।

তিনি আরও বলেন, পামওয়েল ১৮০, ছোলা বুট ৭০, খেসারি ডাল ৭০, অ্যাংকার ডাল ৫৫, দেশি মসুর ডাল ১৪০, ইন্ডিয়ান মসুর

ডাল ১০০, ভাঙ্গা মাসকলাই ১২০, মাসকলাই ১০০, মুগডাল ১৩০, বুটের ডাল ৯০, প্যাকেট আটা ৪৫, খোলা আটা ৩৫ ও চিনি ৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

একই বাজারের ব্যবসায়ী খোকন মিয়া বলেন, দেশি রসুন গত সপ্তাহেও ৫৫ থেকে ৬০ টাকা কেজি বিক্রি করেছি। কিন্তু হঠাৎ করে প্রতি

কেজি রসুনে ৩০ থেকে ৩৫ টাকা বেড়ে ৮০ টাকা বিক্রি হচ্ছে। আবার ইন্ডিয়ান রসুনের দামও ১০ টাকা বেড়ে ১৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে। আলু ১৫ থেকে ২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

একই বাজারের সবজি বিক্রেতা সাহেব আলী বলেন, সবজির দামে তেমন ওঠানামা নেই। করলা ৬০, ঢেঁড়স ৪০,

মিষ্টি কুমড়া ২০ কেজি, ধুন্দল ৫০, টমেটো ৩০, কাঁচা মরিচ ৮০, শজনে ৮০, লেবু হালি ২০, শশা ১৫, বেগুন ৬০, কাঁচকলা ৩০, পটল ৬০, কাকরোল ৬০, পেঁপে ২০, গাজর ৮০, বরবটি ৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে বলেও জানান তিনি।

মাংস বিক্রেতা হারুন বলেন, সম্প্রতি খাসি ও গরুর মাংস একই দামে বিক্রি হচ্ছে। দাম স্থিতিশীল আছে। গরুর মাংস ৬৫০, খাসি ৮৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

মুরগি বিক্রেতা রনি মিয়া বলেন, সপ্তাহের ব্যবধানে লেয়ার মুরগি ২০ টাকা কমে ২৭০, ব্রয়লার ১০ টাকা বেড়ে ১৫০, সোনালী মুরগি ৩০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

এদিকে দেশি মুরগির ডিম ৫০ টাকা, হাসের ডিম ৫০ ও ফার্মের মুরগির ডিম ৩২ টাকা হালি বিক্রি হচ্ছে বলে জানান তিনি।

মাছ মহালের মাছ বিক্রেতা মানিক মিয়া বলেন, কাঁচা মালের দাম সব সময় উঠানামা করে। বাজারে মাছ কম, চাহিদা বেশি। তাই কিছুটা বেশি দামে বিক্রি হচ্ছে।

তিনি বলেন, পাঙ্গাস মাছ ১৫০, তেলাপিয়া মাছ ১৮০, সিলভার কার্প মাছ ১৫০, মৃগেল মাছ ১৮০, রুই মাছ ২৩০, কারপিও ২৮০,

শিং মাছ ৩৫০, চিংড়ি মাছ ৬০০, মাগুর মাছ ৪৫০, বাউশ মাছ ২৫০, কাতল মাছ ৩০০, পাবদা মাছ ২৬০, টেংরা মাছ ৪০০, পুটি মাছ ২৫০, বেলে মাছ ৩৫০, টাকি মাছ ২৫০, জাটকা ১২০ ও কই মাছ ৩০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।