ঢাকাFriday , 22 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

ইসলামাবাদ সমাবেশের জন্য প্রস্তুত থাকতে বললেন ইমরান খান

admin
April 22, 2022 8:41 am
Link Copied!

সদ্যসাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান লাহোর সমাবেশে তার সমর্থকদের উদ্দেশ্যে বলেছেন, ইসলামাবাদে সমাবেশে অংশ নিতে ফোনের জন্য অপেক্ষা করুন।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) লাহোরের মিনার-আই-পাকিস্তানে ভাষণ দেওয়ার সময় তার পরবর্তী পদক্ষেপ হিসেবে সমর্থকদের এ আহ্বান জানান তিনি।

এক ঘণ্টারও বেশি সময় ধরে দেওয়া ভাষণে ইমরান খান বলেন, তার প্রতিদ্বন্দ্বীরা যদি ভাবতে থাকেন যে লাহোর সমাবেশের পর কী ঘটবে, তাহলে তাদের কাছে তার বার্তা হলো প্রকৃত পিটিআইয়ের কাজ সবে শুরু হয়েছে।

ইমরান খান বলেন, শুধু পিটিআই নেতাদের নয়, সব পাকিস্তানিকেই সমাবেশে অংশ নিতে আহ্বান জানাবেন তিনি।

ইমরান খান আরও বলেন, গ্রামে, শহরে যে যেখানে থাকুন সবাই প্রস্তুত থাকুন। আপনারা অপেক্ষা করুন, ইসলামাবাদে আসতে আমার ফোনকলের জন্য।

তিনি স্পষ্ট করে বলেন, আমি কোনো সংঘর্ষ চাই না। তিনি বলেন, আমরা আমাদের দেশের ক্ষতি করবো না, তবে এই ‘আমদানি’ করা সরকার আমরা চাই না।

আন্দোলন ফলপ্রসূ হওয়ার আশাবাদ ব্যক্ত করে ইমরান খান বলেন, শিগগির নির্বাচন দিতে হবে।

ইমরান খান দেশটির প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজাকে পিটিআই-এর বিরুদ্ধে পক্ষপাত করার অভিযোগ করে বলেন, তার ঝোঁক এতটাই স্পষ্ট যে তাকে পিএমএল-এন অফিসে পদ দেওয়া উচিত।

তিনি চ্যালেঞ্জ জানিয়ে বলেন, আপনি যদি সাহস করেন তবে আমাদের মামলাগুলো সম্মিলিতভাবে শুনুন। তিনি বলেন, জাতি জানে যে কে সঠিক চ্যানেলের মাধ্যমে অর্থ সংগ্রহ করেছে এবং কারা অবৈধ অর্থ সংগ্রহ করে।

ইমরান খান বলেন,তোষাখানা থেকে যা নিয়েছেন তা রেকর্ডে আছে। রাষ্ট্রীয় তোষাখানার খরচের ৫০ শতাংশ পরিশোধ করার কথাও বলেন তিনি।

তিনি এটাও দাবি করেন যে পিটিআই সরকার উপহার ধরে রাখার নীতি পরিবর্তন করেছে এবং দাম ১৫ থেকে ৫০ শতাংশ বাড়িয়েছে।

তার বিরুদ্ধে প্রোপাগান্ডা চালানো হচ্ছে বলেও অভিযোগ করেন ইমরান খান। এর আগে, বক্তব্যের শুরুতে ইমরান খান লাহোর সমাবেশে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।

তোষাখানার বিস্তারিত জানাতে ইসলামবাদ হাইকোর্টে একটি পিটিশন দায়ের করা হয়েছে সম্প্রতি।

এক প্রশ্নের জবাবে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ ইমরান খান উপহার বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।