ঢাকাWednesday , 20 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

সংঘর্ষে ঢাকা কলেজের দুই শতাধিক শিক্ষার্থী আহত : অধ্যক্ষ

admin
April 20, 2022 7:42 am
Link Copied!

রাজধানীর নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে ঢাকা কলেজের আনুমানিক দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মঈনুল হোসেন।

বুধবার (২০ এপ্রিল) দুপুরে নিজের কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এ টি এম মঈনুল হোসেন বলেন, সংঘর্ষের দুই দিনে আমাদের দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে। তাদের মধ্যে শতাধিক শিক্ষার্থীকে কলেজে প্রাথমিক চিকিৎসা দিয়েছি।

এছাড়া গুরুতর আহত তিনজনের অবস্থা ভালোর দিকে বলেও জানান তিনি।

এ টি এম মঈনুল হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইসিইউতে ভর্তি থাকা মোশাররফের চিকিৎসার ব্যয়ভার বহন করবেন।

বাকি দুইজনের মধ্যে একজনের অবস্থা একটু জটিল। তবে তার অবস্থা উন্নতির দিকে। আশা করছি, তারা সুস্থ হয়ে উঠবে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, পরিস্থিতি মোকাবিলা করার জন্য শিক্ষা মন্ত্রণালয় নির্দেশনা দিয়েছিল, ছাত্ররা সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করেছে। ঈদের ছুটি শুরু হলে আস্তে আস্তে সবাই হল ছেড়ে যাবে।

সংঘর্ষের ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে মামলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সোমবার রাতে রাজধানীর নিউমার্কেটের একটি খাবারের দোকানের কর্মীদের সঙ্গে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থীর কথা-কাটাকাটি হয়।

এর জেরে গভীর রাতে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ান নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকানকর্মীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়ে। সংঘর্ষ রাত আড়াইটা পর্যন্ত গড়ায়।

এ ঘটনার জেরে মঙ্গলবার সকাল থেকে দিনভর দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। বিকেলে পুলিশ এসে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে দুই পক্ষকে সরালেও পরিস্থিতি শান্ত হয়নি।

ঢাকা কলেজের ছাত্রদের বিকেলের মধ্যে ছাত্রাবাস ছাড়ার নির্দেশনা দেওয়া হলেও তারা তা করেননি। রাত পৌনে নয়টা পর্যন্ত শিক্ষার্থীরা কলেজের সামনে অবস্থান নিয়ে আছেন।

অন্যদিকে নিউমার্কেটের কাছে ব্যবসায়ীরাও অবস্থান নিয়ে আছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষে নাহিদ (১৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জানা গেছে, সংঘর্ষের সময় আহত অবস্থায় নাহিদ রাস্তায় পড়েছিলেন। তিনি বাটা সিগনাল এলাকায় একটি কুরিয়ার সার্ভিসে কাজ করতেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।