ঢাকাWednesday , 20 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

সরকার দেশে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে: রিজভী

admin
April 20, 2022 4:31 am
Link Copied!

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে কেউ মুখ খুলে কথা বলতে পারে না। যে কোনো দেশ থেকে সরকারের বিরুদ্ধে কথা বললেও তার মা, বোন, পরিবারের সদস্যদের কারাগারে যেতে হবে।

এটা হিটলার, মুসোলিনির পদ্ধতি। সরকার দেশে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে।

তিনি বলেন, ইলিয়াস আলীর গুমের সঙ্গে সেনাবাহিনীর জড়িত থাকার কথা উঠে এসেছে। গুমের কথা সরকার স্বীকার করে না। স্বীকার করলে নিউজের পর ব্যবস্থা নিতো।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

এগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) উদ্যোগে এ দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, দেশের জিডিপিতে বড় একটি অবদান কৃষিখাত। কিন্তু এটা সত্য, দেশ ক্রমশ উন্নতির দিকে গেলে কৃষির অবদান কিছুটা কমে আসে।

কিন্তু আমরা এখনো সেদিকে পৌঁছাতে পারিনি। ১৫–২০ বছর আগেও জিডিপির ৩৩ শতাংশ কৃষি খাত থেকে আসতো।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ বিভিন্নভাবে খাদ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণে কৃষির সঙ্গে জড়িত। কিন্তু এখনো জিডিপিতে এর অংশ উল্লেখযোগ্য না। একরপ্রতি খাদ্য উৎপাদন বৃদ্ধি করা,

এটাই কৃষিতে উন্নতির মূলমন্ত্র। সারা বিশ্বে একরপ্রতি কৃষি উৎপাদন সর্বোচ্চ জাপানে। জাপানে এক হেক্টরে যে পরিমাণ ফসল উৎপাদিত হয়, বাংলাদেশে তার এক চতুর্থাংশ হয় না। আমরা এটা চার থেকে পাঁচ গুণ বাড়াতে পারি।

সংগঠনের আহ্বায়ক কৃষিবিদ রাশিদুল হাসান হারুনের সভাপতিত্বে ও সদস্য সচিব ড. জিকেএম মোস্তাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিএনপির

চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া,

কৃষিবিদ শামীমুর রহমান শামীম, কাদের গণি চৌধুরী, আ ক ম মোজাম্মেল হক, এ্যাবের নেতা কৃষিবিদ শফিউল আলম দিদার, ড. শফিকুল ইসলাম,

নূরুন্নবী ভুইয়া শ্যামল, আকিকুল ইসলাম আকিক, আনিস, কামরুজ্জামান জনি, সাইদুজ্জামান মানিক, ইয়ার মাহমুদ, ফেরদৌস হাওলাদার, সানোয়ার আলম, পারভেজ, সবুর, তাপস, রিশাত, রনিসহ শতাধিক নেতাকর্মী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।