অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ একাদশ!

আগেই জানা ছিল, অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে নেই তামিম, মুশফিক ও লিটন। এই তিন তারকাকে ছাড়াই গোটা সিরিজ লড়তে হবে মাহমুদউল্লাহকে।এর পরও স্কোয়াড নিয়ে দুশ্চিন্তায় ছিলেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। কারণ সৌম্য, সাকিব ও মোস্তাফিজের ইনজুরির বিষয়টি ভাবিয়ে তুলেছিল সবাইকে।

অবশেষে কাঙ্ক্ষিত স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাও আবার মধ্যরাতে।

রোববার রাত পৌনে ১২টার দিকে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। যেখানে রাখা হয়েছে ১৭ জনকে।

মূলত জিম্বাবুয়ে সফরে থাকা ক্রিকেটারদেরই রাখা হয়েছে এই স্কোয়াডে।

তামিম, লিটন, মুশফিকের পর বাবার মৃত্যুতে আমিনুল ইসলাম বিপ্লব স্কোয়াড থেকে ছিটকে পড়লে মোসাদ্দেক-মিঠুনদের জিম্বাবুয়ে সফরের জৈব সুরক্ষা বলয়েই রেখে দিয়েছিল বিসিবি। এখন তাদের নিয়েই ঘোষণা করা হলো অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াড।

আগামীকাল বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মিরপুর শেরেবাংলায় মাঠে গড়াবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। এর পর ৪, ৬, ৭ ও ৯ আগস্ট বাকি ম্যাচগুলো। সব ম্যাচই শুরু হবে একই সময়ে ও একই ভেন্যুতে শুরু হবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার স্কোয়াড

অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড (অধিনায়ক) ও অ্যাডাম জাম্পা।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *