ঢাকাTuesday , 19 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

এডিসি হারুনের আচরণ দায়িত্বশীল কারো থেকে প্রত্যাশিত নয়: গোলাম রব্বানী

admin
April 19, 2022 2:52 pm
Link Copied!

রাজধানীর নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীদের ওপর গুলি ছোড়ার নির্দেশদাতা হিসেবে রমনা জোনের

অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) হারুন  অর রশীদের আচরণ কোনভাবেই দায়িত্বশীল কারো থেকে প্রত্যাশিত নয় বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যা ৭ টায়  তার ভেরিফায়েড ফেসবুক একাউন্টে তিনি লিখেছেন , রমনা জোনের এডিসি হারুন সাহেব,

যিনি শিক্ষার্থীদের উপর নির্বিচার গুলি চালানোর নির্দেশ দিয়েছেন, গুলি শেষ বলে একজন পুলিশ সদস্যকে থাপ্পড় পর্যন্ত মারেন! এমন মারমুখো উগ্র আচরণ কোনভাবেই দায়িত্বশীল কারো থেকে প্রত্যাশিত নয়।

ওসি নিউমার্কেট কাইউম সাহেব, যিনি অন্যায় আচরণের বিরুদ্ধে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ প্রতিবাদকে ছাত্ররাজনীতির নাম দিয়ে আজীবনের তরে খেয়ে দেয়ার হুমকি দেয়!

গতরাতে ঈদের আগে ব্যবসায়ীদের খুশী করতে শিক্ষার্থীদের বিরুদ্ধে এই দুজনের অতি উৎসাহী মারমুখী আচরণেই পরিস্থিতি আজ এই অবস্থায় দাঁড়িয়েছে।

নিউমার্কেট থানা এরিয়াতে ২০ এর অধিক মার্কেট, সরকারি জায়গা, সড়ক, ফুটপাত দখল করে গড়ে ওঠা কয়েক হাজার অবৈধ হকারী দোকান থেকে প্রতিদিন চাঁদা তোলা হয়,

এজন্য আলাদা লাইনম্যান নিয়োগ করা আছে। তো, লাইনম্যান কাদের নিয়োগ করা, কে বা কারা এই বিপুল পরিমাণ চাঁদা নেয়, সেই ভাগ কার কার কাছে পৌঁছায়??

তদন্ত করলেই সব থলের বিড়াল বের হয়ে আসবে।

প্রসঙ্গত, গতকাল সোমবার রাত সাড়ে এগারোটার দিকে ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে নিউমার্কেটের দোকানীদের মারধরকে কেন্দ্র করে এই সংঘর্ষ শুরু হয়।

রাতভর সংঘর্ষ শেষে ভোর চারটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে মঙ্গলবার সকাল সাড়ে দশটা থেকে ফের সংঘর্ষ শুরু হয়ে।

চলে বিকাল চারটা পর্যন্ত। নীলক্ষেত থেকে সাইন্সল্যাব পর্যন্ত পুরো এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। সংঘর্ষে ঢাকা কলেজের শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।